শতবর্ষের ইস্টবেঙ্গল।

নজরবন্দি ব্যুরোঃ কাল রবিবার থেকে শুরু হল ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষ উত্সব। কাল সকালে ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠাতা প্রয়াত সুরেশ চন্দ্র চৌধুরীর কুমোরটুলির বাড়ির সামনে থেকে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এই সোভা যাত্রায় ক্লাব-কর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন সুরেশ চন্দ্র চৌধুরীর নাতি অমরেশ চৌধুরী, ভাইচুং ভুটিয়া, প্রাক্তন ফুটবলার সুকুমার সমাজপতি, ভাস্কর গঙ্গোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্য, নীরাংশু পাল ও আরও অনেকে। ১০০ বছএর একটি ক্লাব। কত বাধা বিঘ্ন অতিক্রম করে আগিয়ে চলতে হয়েছে এই পদ্মা পারের দলটিকে।
 এমন সময় আনন্দ তো হওয়ারই কথা সমর্থকদের। একজন ফুটবল সমর্থক, বিশেষ করে একজন ইস্টবেঙ্গল সমর্থকের কাছে এর থেকে আনন্দের আর কী হতে পারে। আগামী ১লা আগস্ট ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠা দিবস। সঙ্গে ক্লাবের একশো বছরের পথ চলার আনন্দ উদযাপন। তাই আজ শহরের বিভিন্ন জাইগাতে লাল-হলুদ সমর্থকরা লাল হলুদ আবির মেখে মিছিল বেড় করেছে। শহরের বিভিন্ন স্থানে লাল-হলুদ পতাকায় সেজে উঠেছে মহানগরী।
রবিবারের সকাল থেকে দুপুরে ইস্টবেঙ্গল সমর্থকদের ঢল দেখল শহর। কেউ বাইকে চড়ে, হাতে পতাকা নিয়ে উত্তর কলকাতার কুমোরটুলি পার্ক থেকে ময়দানের ক্লাবে পৌঁছন। কেউ আবার ঘোড়ায় টানা গাড়িতে চেপে ঘুরলেন শহরের এ প্রান্ত থেকে অন্য প্রান্তে। আর তার মধ্যে দিয়েই সমর্থকদের আবেগ, ভালবাসা, শ্রদ্ধা, আনুগত্য ফুটে উঠেছে। এ যেন সব অর্থেই এক উত্সব।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.