এবার রাজ্যসভাতেও পাশ তিন তালাক বিল!

নজরবন্দি ব্যুরো: তিন তালাক বিল লোকসভায় আগেই পাশ হয়ে যায়। কিন্তু রাজ্যসভায় আটকে যাচ্ছিল এই বিল। সংসদের উচ্চকক্ষে সংখ্যালঘু বিজেপি। কিন্তু কৌশলেই বিরোধী ঐক্যে ভাঙন ধরেতে সক্ষম হয় সরকার।
জেডিইউ, টিআরএস ও এআইডিএমকে অধিবেশন-কক্ষ থেকে ওয়াকআউট করে। এরপর ভোটাভুটিতে বিলের পক্ষে ভোট পড়ে ৯৯টি। বিপক্ষে ভোট দিয়েছেন ৮৪ জন সাংসদ। যদিও অনেকে এই বিলকে সিলেক্ট কমিটিতে পাঠানোর দাবি করে। এই নিয়ে ভোটাভুটি হয়। সেখানে খারিজ হয়ে যায় তাদের প্রস্তাব। ১০০জন সাংসদ প্রস্তাবের বিরোধিতায় ভোট দেন। পক্ষে ভোট পড়ে ৮৪ জনের। তখনই রাজ্যসভায় বিজেপির জয় কার্যত নিশ্চিত হয়ে যায়।

প্রসঙ্গত, আজ তিন তালাক বিল পেশ করলেন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। আজ এই বিল পাশের পরেই শুরু হয়েছে বিতর্ক। এর আগে ২ বার চেষ্টা করেও রাজ্যসভাতে এই বিল পাশ করাতে ব্যর্থ হয় মোদী সরকার। তবে এবার তিন তালাক বিলটি পাশ করানোর ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল বিজেপি।
লোকসভা নির্বাচনে বড় জয় পায় বিজেপি। এর পর থেকে বিরোধী শিবির ছত্রভঙ্গ হয়ে গিয়েছে। যদিও আগের থেকে এখন উচ্চকক্ষে শক্তি বেড়েছে বিজেপির। এর ফলে গত সপ্তাহেই রাজ্যসভায় গুরুত্বপূর্ণ আরটিআই সংশোধনী বিল পাশ করাতে সক্ষম হয়েছে বিজেপি। আর এবার এই তিন তালাক বিল পাশ নিয়ে বড় সাফল্য পেল শাসক দল। 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.