২১ জুলাই রাজনৈতিক সুবিধা লাভের জন্য দলের কর্মীদের মৃত্যুমুখে ঠেলে দিয়েছিলেন মমতা: বিজেপি নেতা

নজরবন্দি ব্যুরো: যখন তৃণমূলে ছিলেন তখন এই শহিদ দিবস নিয়ে বড় বড় গল্প শোনাতেন। শহিদ দিবসে কলকাতার জমায়েতে দলের সমর্থকদের আনতে বিভিন্ন রকম কর্মসূচিতে যোগ দিতেন তিনি।
এখন তিনি বিজেপি নেতা। দল বদলের সঙ্গে সঙ্গে ২১ জুলাইয় নিয়েও বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি নেতা অনুপম হাজরা। দল ছেড়েছেন, মাস কয়েক হল। যদিও দল বদল করার পরেই বদলে গিয়েছে শহিদ দিবস নিয়ে তাঁর উপলব্ধি। ২১শের শহিদ দিবসকে তাই সার্কাসের মঞ্চ বলে কটাক্ষ করলেন অনুপম।

তখন রাজ্যের ক্ষমতায় বামফ্রন্ট। ভোটার কার্ডের ভিত্তিতে নির্বাচনের দাবিতে যুব কংগ্রেস কর্মীদের আন্দোলনে গুলি চালায় পুলিশ। নিহত হন ১৩ জন। ঘটনাটি ঘটে ১৯৯৩ সালের ২১ জুলাই। এই মর্মান্তিক ঘটনার প্রতিবাদে সেদিন থেকে প্রতি বছরই শহিদ দিবস পালন করেন তৃণমূল নেত্রী।
অনুপম হাজরার দাবি, "ওই দিনের নিয়ন্ত্রণহীন নেতৃত্বের জন্যই ১৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছিল। ওই ঘটনার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়।" এর পরে তিনি আরও বলেন, ২৬ বছর আগের সেই ঘটনা থেকে তৃণমূল নেত্রী রাজনৈতিক ফায়দা তোলেন। বলেন, "মুখ্যমন্ত্রী রাজনৈতিক সুবিধা লাভের জন্য ১৩ জন কর্মী কে ১৪৪ ধারা জারী হওয়া এলাকায় ঢুকতে বাধ্য করেছিলেন। যার পরিণতি কর্মীদের মৃত্যু।"
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.