আপার প্রাইমারির শতাধিক প্রার্থীকে নথি মেলাতে ডাকার নির্দেশ আদালতের!

নজরবন্দি ব্যুরো: আপার প্রাইমারিতে নিয়োগ নিয়ে ফের জটিলতা। পার্সোনালিটি টেস্ট চলাকালীন চলতি মাসের আগামী ৯ তারিখের মধ্যে কয়েকশ আপার প্রাইমারি প্রার্থীকে প্রয়োজনীয় নথি মেলাতে ডাকার নির্দেশ দিলেন বিচারপতি মৌসুমি ভট্টাচার্য। গত সপ্তাহে পিন্টু বিশ্বাস, সুদীপ বালাসহ একাধিক আপার প্রাইমারির চাকরি প্রার্থী আদালতের দ্বারস্থ হন।
তাঁদের মূল দাবি ছিল, কমিশন প্রশিক্ষণ-হীনদের ডেকেছেন। প্রশিক্ষণ থাকা সত্ত্বেও তাদের ডাকা হয়নি। এদিকে স্কুল সার্ভিস কমিশন পার্সোনালিটি টেস্ট শুরু করে দিয়েছে। মামলাকারীদের তরফে আইনজীবী বিকাশ ভট্টাচার্য ও ফিরদৌস শামিম বলেন,"আয়েশা খাতুন নামে এক প্রার্থীকে প্রশিক্ষণ না থেকেও তাকে ইন্টারভিউতে ডাকা হয়েছে। অথচ আমাদের মক্কেলদের প্রশিক্ষণ থাকলেও ডাকা হয়নি।
এটা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন-র যে নির্দিষ্ট গাইডলাইন রয়েছে তার বিরোধী।"এরপরই বিচারপতি মৌসুমি ভট্টাচার্য স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেন আগামী মঙ্গলবারের মধ্যে প্রার্থীদেরকে জানাতে হবে যে তাদের প্রয়োজনীয় নথি মেলাতে ডাকা হচ্ছে। পাশাপাশি চলতি মাসের আগামী ১২ তারিখ আপার প্রাইমারীর মূল যে মামলাটি রয়েছে হাইকোর্টে সেটির সঙ্গেই এটির শুনানি চলবে। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.