মুখ্যমন্ত্রীর আশ্বাস, নিয়োগপত্র পাচ্ছেন নদিয়ার চাকরি-প্রার্থীরা

নজরবন্দি ব্যুরো: অবশেষে সাফল্য পেলেন নদীয়ার অনশনরত ১৩২ জন  চাকরি-প্রার্থী। তাঁদের  হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী। অনশন-কারীদের মধ্যে আজ চারজন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে কলকাতায় আসেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর অনশন-কারীরা জানান, দ্রুত তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার আশ্বাস দিয়েছেন নেত্রী।
পাশাপাশি তাঁদের অনশন প্রত্যাহারও করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

নদিয়া জেলা প্রশাসনের তরফে পঞ্চায়েতে গ্রুপ ডি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয় ২০১৮ সালে। ওই বছরের ৩ মার্চ লিখিত পরীক্ষা নেওয়া হয়। মৌখিক হয় জুন মাসে। অগাস্ট মাসে মেরিট লিস্ট প্রকাশিত হয়। তারপর প্রায় একবছর কেটে গেলেও হাতে নিয়োগপত্র পায়নি বলে অভিযোগ পরীক্ষার্থীদের।

এর আগে ৭ দিন অবস্থান বিক্ষোভ করার পরও প্রশাসন কিংবা জনপ্রতিনিধিদের তরফ থেকে প্রতিশ্রুতি পাননি তাঁরা।
শেষে বাধ্য হয়ে অনশনের পথ বেছে নেয় তাঁরা।  চলতি মাসের ২৯ তারিখ থেকে ১৩২ জন পরীক্ষার্থী জেলা পরিষদের সামনে অনশনে বসেন। এই অনশনে বসার খবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানতে পারেন। এরপরই তিনি অনশন-কারীদের প্রতিনিধি দলকে তাঁর বাড়িতে ডেকে পাঠান। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে অনশন-কারীদের। মুখ্যমন্ত্রী তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সেই সঙ্গে অনশন তুলে নেওয়ারও কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.