Header Ads

কিছুক্ষণের মধ্যে বেতনবৃদ্ধি নিয়ে নির্দেশিকা জারি করতে পারে স্কুলশিক্ষা দফতর!

নজরবন্দি ব্যুরো: বেতনবৃদ্ধি নিয়ে নির্দেশিকা আর কিছুক্ষণের মধ্যে জারি করতে পারে স্কুলশিক্ষা দফতর। গ্রেড পে ২৬০০ টাকা থেকে বাড়িয়ে ৩৬০০ টাকা করার প্রস্তাব স্কুলশিক্ষা দফতরের।
এই হার কার্যকর হলে প্রাথমিক শিক্ষকদের ন্যূনতম বেতন ৬ হাজার ২৭০ টাকা বাড়বে। গতকাল গ্রেড পে বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আর এই ঘোষণার পরেই তৎপর হয় স্কুলশিক্ষা দফতর।
প্রসঙ্গত, গতকাল শিক্ষামন্ত্রী নজরুল মঞ্চের বৈঠকে জানিয়ে ছিলেন প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি হচ্ছে। শিক্ষকদের দাবি অনুযায়ী বেতন না বাড়লেও এবার  বর্তমান বেতনের থেকে মাসে কাছাকাছি ৬ হাজার ২৭০ টাকা বেতন বাড়ছে প্রাথমিক শিক্ষকদের। বর্তমানে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের পে স্কেল ৫৪০০-২৫২০০ টাকা। এই বেতন বেড়ে হচ্ছে ৭১০০-৩৭২০০ টাকা।
এদিন শিক্ষামন্ত্রী নজরুল মঞ্চে দলীয় শিক্ষক সংগঠনের সভায় জানান রাজ্যের প্রাথমিক শিক্ষকদের গ্রেড পে ২৬০০ টাকা যা বেড়ে হচ্ছে ৩২০০ টাকা। সম্ভব হলে গ্রেড পে ৩২০০ টাকার যায়গায় ৩৬০০ করা হবে। এর পাশাপাশি, যেদিন থেকে যে শিক্ষক যোগ্যতামান পূর্ণ করেছেন সেই শিক্ষক সেদিন থেকেই পাবেন নতুন স্কেলে বেতন।  বেতন বৃদ্ধির ছাড়পত্রও দিয়ে দিয়েছে অর্থ দফতর। সূত্রের খবর, বেতনবৃদ্ধি নিয়ে নির্দেশিকা কিছুক্ষণের মধ্যে জারি করতে পারে স্কুলশিক্ষা দফতর।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.