শিলিগুড়িতে একসঙ্গে র‍্যালিতে সিপিআই(এম)-কংগ্রেস-তৃণমূল!

নজরবন্দি ব্যুরো: রাজনীতিতে সবি সম্ভব! এই কথাটা ফের একবার প্রমাণ হতে চলেছে। পরিবেশ বাঁচানোর ডাক দিয়ে র‍্যালিতে একসাথে হাঁটলেন বাম-কংগ্রেস-তৃণমূল। এমন ঘটনাটি ঘটেছে শিলিগুড়িতে।
ওই র‍্যালিতে পা মেলালেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য, তৃণমূলের মন্ত্রী গৌতম দেব ও কংগ্রেসের শঙ্কর মালাকার। মিছিলে হাঁটতে হাঁটতে গল্পও করতে দেখা যায় এই ত্রয়ীকে।

এই তিন নেতা একসঙ্গে মিছিলে হাঁটছেন! এমন চিত্র দেখা যাবে স্বপ্নেও ভাবতেন না রাজ্যের মানুষ। শিলিগুড়ি পুরসভার দখল নিয়ে তৃণমূল ও সিপিআই(এম) এর মধ্যে তিক্ততার সম্পর্কের কথা সবার জানা। সেই গৌতম দেব ও অশোক ভট্টাচার্য হাঁটলেন প্লাস্টিক বিরোধী মিছিলে। তাঁদের সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা শঙ্কর মালাকার।
মিছিলের ফাঁকে তাদের দেখা যায় একে অপরের সঙ্গে গল্প করতে। রাজনৈতিক মহলের একটাই প্রশ্ন, যদি এই মিছিলের সাথে রাজনীতির কোনও যোগ না থাকবে তাহলে বিজেপির প্রতিনিধি কেন নেই এই র‍্যালিতে।
এবারের লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকে বঙ্গ রাজনীতি এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে। বাম-কংগ্রেস-তৃণমূল নেতাদের একসঙ্গে আসা তাই খুব একটা অপ্রত্যাশিত নয় বলে মনে করছে রাজনৈতিক মহল। রাজনৈতিক মহলের মতে বিধানসভা ভোটের আগে দেখা যেতে পারে এমন অনেক অরাজনৈতিক মিছিল।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.