গণতন্ত্র ফুটপাতে! বিস্ফোরক বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়

নজরবন্দি ব্যুরো:  বনগাঁ পুরসভার পুলিশ ও রাজ্যের শাসক দলের ভূমিকা নিয়ে  তীব্র কটাক্ষ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। তাঁর কথায়, "গণতন্ত্র ফুটপাথে চলে গিয়েছে।" বিচারপতির পর্যবেক্ষণ, পুরসভায় অনাস্থা ভোটের দিন পুলিশের আচরণ সঠিক ছিল না।


এর পরেই রাজ্য পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় গতকাল বলেন, "বিজেপি কাউন্সিলররা কেন ওই দিন ঢুকতে পারলেন না? বিচারপতির মতে, পুলিশ ঝামেলা সামলাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। নিরপেক্ষ থাকার শপথপাঠ রাখতে পারেনি তারা'।

মামলার শুরুতেই চেয়ারম্যানের আইনজীবী বলেন,"বিজেপি কাউন্সিলররা নানা ধরনের মন্তব্য করে বিভ্রান্ত করছেন। কখনও তাঁরা বলছেন, পুলিশ আটকেছে। কখনও আবার বলছেন, তৃণমূল কাউন্সিলররা বাধা দিয়েছেন"।

এই প্রশ্নের উত্তরে বিচারপতি বলেন,"সংবাদপত্রে প্রকাশিত হয়েছে, বিজেপি কাউন্সিলরদের বাধাদান করা হয়েছে। তাঁরা নিজেরা অনাস্থা ডেকে কি বাড়িতে বসে থাকবেন? সেদিন বৈঠকের নির্ধারিত সময় অন্তত ৪টে পর্যন্ত বাড়ানো উচিত ছিল চেয়ারম্যানের। সেটা করা হয়নি। এটা সম্পূর্ণ অগণতান্ত্রিক।" এর পরে বিচারপতি মন্তব্য করেন, গণতন্ত্র ফিরিয়ে আনতেই হবে। এই ভাবে মামলা ধারাবাহিকভাবে চলতে পারে না। তবে এই মামলার পরবর্তী শুনানি চলতি মাসের ৩১ তারিখ।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.