দেশজুড়ে চিকিৎসকদের ধর্মঘট, চরম ভোগান্তির শিকার রোগীরা।

নজরবন্দি ব্যুরো: দেশব্যাপী ধর্মঘট চলছে চিকিৎসকদের। ব্যাহত চিকিৎসা পরিষেবা। বুধবার সকাল থেকে রাজ্যের বেশিরভাগ সরকারি হাসপাতালের আউটডোরে চিকিৎসকদের দেখা পাওয়া যায় নি।
তবে পরে কয়েকটি হাসপাতালে চিকিৎসা পরিষেবা চালু হওয়ার খবর পাওয়া গিয়েছে। মূলত ন্যাশনাল মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদে এই ধর্মঘট চলছে। এই ধর্মঘটকে সমর্থন জানিয়েছে এ রাজ্যের চিকিৎসকদের সাত সংগঠন। আর সেই কারণে  কলকাতা মেডিক্যাল কলেজ, এসএসকেএম সহ রাজ্যের সব সরকারি হাসপাতাল গুলিতে একই ছবি ধরা পড়েছে। এই কারণে বিপদের মধ্যে পড়েছেন রোগী ও রোগীর বাড়ির লোকজন।

আজ সকাল থেকে লম্বা লাইন রাজ্যের প্রতিটি হাসপাতালে সামনে। যদিও প্রতিটি হাসপাতালে জরুরি পরিষেবা চালু রেখেছে চিকিৎসকরা। অভিযোগ, হাসপাতালের তরফে টিকিট দেওয়া হলেও আউটডোরে দেখা নেই চিকিৎসকদের।
আরও অভিযোগ, আউটডোরে ডাক্তার দেখানোর জন্য কয়েক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছেন তাঁরা রোগীর বাড়ির লোকজন। কিন্তু ধর্মঘটের জন্য আজ অমিল চিকিৎসক। তাই ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

চিকিৎসকদের বক্তব্য, কেন্দ্রের এই বিল আইনে পরিণত হলে, কেন্দ্রের ঠিক করে দেওয়া ২০ সদস্যের কমিশনই হবে মেডিক্যাল শিক্ষার মূল নিয়ন্ত্রক শক্তি। এছাড়াও ডাক্তারির স্নাতক ও স্নাতকোত্তর স্তরের পড়াশোনা, মেডিক্যাল কলেজগুলির অনুমোদন, ডাক্তারদের রেজিস্ট্রেশন সংক্রান্ত বর্তমান নিয়মেও আমূল পরিবর্তন আসবে।

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.