টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে জাল নিয়োগপত্র! গ্রেফতার ৩

নজরবন্দি ব্যুরো: রাজ্যে নিয়োগ নিয়ে বহু অভিযোগ। অস্বচ্ছতার অভিযোগ উঠেছে বার বার। প্রতিবাদ জানিয়ে বার বার রাস্তায় নামতে দেখা গিয়েছে পরীক্ষার্থীদের। তবে প্রায় সব নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে অভিযোগ উঠেছে কমিশন ও রাজ্য সরকারের বিরুদ্ধে।
পরীক্ষার্থীদের একটা বড় অংশের অভিযোগ, রাজ্যের শাসক দলের মদতেই এই নিয়োগ জালিয়াতি চক্র চলছে।
এখন টাকা দিলেই মিলছে সরকারি চাকরির নিয়োগপত্র। প্রশাসনের অনুমান, উত্তরবঙ্গের একটি জেলা থেকে এই চক্র চলছে। জাল নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে এসে গতকাল গ্রেফতার হলেন তিন জন।
দু-জন যুবক দমকল বিভাগে কাজে যোগ দিতে আসে গতকাল। তাদের সঙ্গে এসেছিল তাদের এক সহযোগী। বিভাগে হাজির হয়ে তারা নিয়োগপত্র দেখান। নিয়োগপত্র দেখে দমকল কর্তারা সন্দেহ করেন। দ্রুত তাঁরা যোগাযোগ করেন নবান্নে। জানা যায়, এমন কোনও নির্দেশিকা জারি হয়নি।
দেওয়া হয়নি নিয়োগপত্রও। এর পরেই ওই তিন জনকে গ্রেফতার করে পুলিশ। পরে এই ঘটনা জানিয়ে দমকলের তরফে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জানা যায় , ওই দুই যুবক পাশের জেলা থেকে অর্থের বিনিময়ে জাল নিয়োগপত্র জোগাড় করে। এর আগেও কয়েকজনকে ওই রকমের জাল নিয়োগপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে গ্রেফতার হওয়া ওই যুবকরা। পুলিশের সন্দেহ উত্তরবঙ্গ থেকে এই জাল নিয়োগপত্র দেওয়া হচ্ছে। তদন্ত শুরু করেছে পুলিশ। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.