এবার কম্পিউটার শিক্ষকদের বেতন বাড়তে চলেছে, খুশির খবর শোনালেন শিক্ষামন্ত্রী।

নজরবন্দি ব্যুরো: প্রাথমিক শিক্ষকদের পর এবার কম্পিউটার শিক্ষকদের সমস্যা সমাধানের উদ্যোগ নিল রাজ্য সরকার। রাজ্য সরকারের এই উদ্যোগের ফলে কিছুটা প্রত্যাশা পূরণ হবে কম্পিউটার শিক্ষকদের। তাদের বেতন বৃদ্ধির দাবি এবার পূরণ হতে চলেছে। গতকাল শিক্ষা দফতর নির্দেশ দিয়েছে, যোগ্যতা অনুযায়ী মাইনে বাড়াতে হবে স্কুলের কম্পিউটার শিক্ষকদের। 


যদিও নির্বাচনের আগে শিক্ষামন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায়ের কাছে প্রাপ্য বেতনের দাবি জানিয়েছিলেন কম্পিউটার শিক্ষকরা। তাদের স্পষ্ট অভিযোগ, উপযুক্ত বেতন পাচ্ছেন না তাঁরা। অভিযোগ প্রতিমাসে ৫ থেকে ৬ হাজার টাকা কম বেতন দেওয়া হচ্ছে তাদের।

এই প্রসঙ্গে জেনে রাখা ভাল, রাজ্যের স্কুলগুলির কম্পিউটার শিক্ষকদের বেতন সরাসরি রাজ্য সরকার দেয় না। দেয় একটি ঠিকাদার সংস্থা। এর ফলে ওই শিক্ষকরা সরাসরি রাজ্যের অধীনে নেই। সরকার ওই ঠিকাদার সংস্থাকে নির্দিষ্ট পরিমাণ টাকা দেয়। তারাই কম্পিউটার শিক্ষকদের বেতন দিয়ে থাকেন।

যদিও কম্পিউটার শিক্ষকদের অভিযোগ, ঠিকাদার সংস্থা তাদের বঞ্চিত করছে বছরের পর বছর। প্রাপ্য বেতন না পেয়ে বিভিন্ন সময়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভও দেখিয়েছেন। এমনকি এবারের লোকসভা নির্বাচনের আগে মিন্টো পার্কে কম্পিউটার শিক্ষকদের বিক্ষোভে লাঠিচার্জের অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। শিক্ষামন্ত্রীর সঙ্গে একাধিকবার আলোচনায় বসেও এই বেতন সমস্যার সমাধান হয়নি। আর এবার সেই সমস্ত কম্পিউটার শিক্ষকদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিলেন শিক্ষামন্ত্রী। এই খবরে খুশি রাজ্যের কয়েক হাজার কম্পিউটার শিক্ষক। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.