Header Ads

শপথ নিলেন পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল।

নজরবন্দি ব্যুরো: কেশরীনাথ ত্রিপাঠীর স্থলাভিষিক্ত হলেন পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল জয়দীপ ধনকড়। আজ শপথ নিলেন তিনি। হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি নায়ার রাধাকৃষ্ণণ আজ রাজভবনে নবনিযুক্ত রাজ্যপালকে শপথ বাক্য পাঠ করান। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য মন্ত্রীসভার সদস্যরা।
উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নানও। মুখ্যমন্ত্রী আজ ৩৬৫ টি গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান নতুন রাজ্যপাল জগদীপ ধনকড়কে।

জয়দীপ ধনকর বিখ্যাত আইনজীবী। রাজস্থানের ঝুনঝুনু লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। পশ্চিমবঙ্গের পাশাপাশি আরও ৫ রাজ্যের রাজ্যপাল বদলের ঘোষণা করা হয়েছে। উত্তরপ্রদেশ, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, বিহার ও নাগাল্যান্ডে নতুন রাজ্যপালের নামও আগেই জানিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে যান প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। বিদায় নেবার  আগেই বিতর্ক বাড়িয়ে তিনি বলেন,  " এই রাজ্যের মুখ্যমন্ত্রীর তোষণ নীতির জন্য পশ্চিমবঙ্গের শান্তি পরিস্থিতি বিঘ্নিত হচ্ছে বার বার।"  রাজ্যপালের এমন মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে গোটা রাজ্য জুড়ে। অনেকেরই বক্তব্য, রাজ্যপালের এমন রাজনৈতিক বক্তব্য করা ঠিক হয় নি। কেশরীনাথ ত্রিপাঠীর এই বক্তব্যের তীব্র নিন্দা করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী। 

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.