দুর্নীতি রুখতে রাজনৈতিক দলগুলোর নির্বাচনী খরচ জোগাক ভারত সরকার! চিঠিতে প্রস্তাব মুখ্যমন্ত্রীর

নজরবন্দি ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত ওই চিঠিতে নির্বাচনী সংস্কারের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।
তৃণমূল নেত্রী ওই চিঠিতে দাবি করেছেন, পৃথিবীর ৬৫টি দেশের মতো নির্বাচনে অর্থের সাহায্য করুক ভারত সরকার। এর ফলে নির্বাচনে দুর্নীতি অনেকটা কমবে বলে মনে করেন তৃণমূল নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দেওয়া এই প্রস্তাব নিয়ে আলোচনার জনা সর্বদলীয় বৈঠক ডাকার ব্যাপারে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন। 

মুখ্যমন্ত্রী ওই চিঠিতে লিখেছেন, এই গুরুত্বপূর্ণ  বিষয়টি নিয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। বর্তমানে নির্বাচনে দুর্নীতি ও অপরাধ রুখতে নির্বাচনী সংস্কারের খুবি প্রয়োজন। এই গুরুত্বপূর্ণ বিষয়টি ২০১৪ ও ২০১৯ সালে আমাদের ইস্তাহারে রাখা হয়ে ছিল।  ৬৫টি দেশের মতো এদেশেও নির্বাচনে অর্থের ব্যবস্থা করা উচিত ভারত সরকারের।

নির্বাচন গণতন্ত্রের একটা অঙ্গ। আর সেই নির্বাচনী খরচে রাশ না টানলে দুর্নীতি ঠেকানো যাবে না বলেও ওই চিঠিতে স্পষ্ট ভাবে জানিয়ে দেন তৃণমূল নেত্রী। তাঁর বক্তব্য, ভারতের নির্বাচন কমিশন প্রতিটা প্রার্থীকে খরচের সীমা ঠিক করে দিয়েছে। কিন্তু দেশের রাজনৈতিক দলের প্রচার খরচ নিয়ন্ত্রণে কোনও নিয়ম নেই। মমতার দাবি, ৬৫টি দেশে রাজনৈতিক দলগুলিকে নির্বাচনী খরচ জোগান দেয় সরকার। তাই এই দেশের নির্বাচনে রাজনৈতিক দল গুলোর অর্থের সাহায্য করুক ভারত সরকার। 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.