বাজেট নিয়ে কি বললেন প্রধানমন্ত্রী?

নজরবন্দি ব্যুরোঃ শুক্রবার সংসদে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের পেশ করা বাজেটকে উন্নয়ন বান্ধব ও ভবিষ্যত কেন্দ্রীক বলে আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় বাজেটকে নাগরিক বান্ধব বলেও আখ্যা দিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন- “নির্মলা সীতারামনের পেশ করা কেন্দ্রীয় বাজেট প্রত্যাশায় পরিপূর্ণ। এই বাজেট একুশ শতকের ভারতের অর্থনীতি ও উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে। পরিকাঠামো আধুনিক করার পাশাপাশি কর কাঠামোর সরলীকরণ করবে এই বাজেট। দেশকে সমৃদ্ধ করে তুলবে এবং জনগণের ক্ষমতায়ন ঘটবে এই বাজেটের মধ্যে দিয়ে।
 গরীব ও যুব সমাজকে আরও চাঙ্গা করে তুলবে। প্রধানমন্ত্রী আর বলেন দেশের কৃষকদের মানোন্নয়নে বাজেটে যে কর্মসূচি নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে তা এক কথায় অসাধারণ। শুধু গরিবরা নন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের পেশ করা বাজেটের সঠিক রূপায়নে দেশের মধ্যবিত্ত শ্রেণির মানুষও উপকৃত হবেন বলে দাবি করেছেন নরেন্দ্র মোদী। একই সঙ্গে দেশের কর কাঠামোয় যে সংস্কার আনার কথা বলা হয়েছে তাও ঐতিহাসিক বলে মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী”।
অবশেষে তিনি বলেন “এই বাজেট ভারতকে নতুন দিশা দেখাবে। নতুন ভারত গঠনে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের পেশ করা বাজেট নতুন ভারত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে”। দাবি করেছেন নরেন্দ্র মোদী।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.