পড়ে যাবে তৃণমূল সরকার? মুকুলের ইঙ্গিতে চাঞ্চল্য তৃণমূলের অন্দরে।

নজরবন্দি ব্যুরোঃ লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের। মাত্র ৩টি বিধানসভা আসন জেতা বিজেপি লোকসভা নির্বাচনের ফলের ভিত্তিতে এগিয়ে গিয়েছে ১২৮টি আসনে। অন্যদিকে ২ থেকে সাংসদ সংখ্যা বেড়ে হয়েছে ১৮। সেখানে তৃণমূলের ৩৪টি আসন কমে দাঁড়িয়েছে মাত্র ২২-এ!
লোকসভা নির্বাচন পরবর্তী সময়ে কাটমানি ইস্যুতে আরও কোণঠাসা হয়েছে রাজ্যের শাসক দল। তৃণমূল স্তর থেকে শীর্ষস্তর পর্যন্ত নেতা কর্মী সমর্থকদের বিজেপি যোগদানের ঢল ক্রমাগত দূর্বল করছে তৃণমূল কংগ্রেস কে। এই অবস্থায় তৃণমূল কে রাজ্য থেকে উৎখাত করার পন নেওয়া মুকুল রায় আবার আসবে নামলেন। শুধু নামলেন নয় বলা ভাল বিস্ফোরণ ঘটালেন। আজ এক সাংবাদিক সম্মেলন করে তিনি জানিয়েদেন মোট ১০৭ জন বিধায়ক বিজেপিতে যোগদান করার জন্যে প্রস্তুত। এই ১০৭ জন নিয়মিত যোগাযোগ রাখছেন বিজেপি-র সাথে। কিছু পরীক্ষা নিরিক্ষা করেই তাঁদের দলে নেওয়া হবে বলে ইঙ্গিত দিয়েছেন মুকুল রায়।
কিন্তু সব বিধায়ক কি তৃনমূলের? বিশ্বস্ত সূত্রের খবর এই ১০৭ জন বিধায়কের মধ্যে ৯৮ জন তৃণমূলের বাকি ৯ জন কংগ্রেস এবং সিপিআইএমের।
সংখ্যাতত্ব বলছে তৃণমূল ছেড়ে ৯৮ জন যদি বিজেপি-তে যোগ দেন তাহলে সরকারের বিরুদ্ধে অনাস্থা নিয়ে আসা কেবলমাত্র সময়ের অপেক্ষা। সেক্ষেত্রে সরকার পড়ে যাওয়ার সম্ভাবনাই বেশি...!
সূত্রের খবর মুকুল রায়ের বিস্ফোরক সাংবাদিক সম্মেলনের পর বেশ বেকায়দায় পড়েছে তৃণমূল নেতৃত্ব। কারন তৃণমূল টা মুকুল রায়ের থেকে বেশি বোঝেন এমন মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া তেমন কেউ নেই তৃণমূলের ভেতর। কিন্তু বর্তমান অবস্থায় দলের সর্বস্তরের নেতাদের সাথে সরাসরি যোগাযোগ নেই মমতার, যেটা সর্বান্তকরনে রাখতেন মুকুল! কাজেই সিঁদুরে মেঘ দেখছে তৃণমূল নেতারা, সবাই সবার দিকে তাকিয়ে, কে আছে কে নেই! অন্তত লোকসভা রেজাল্টের পর বদলে গেছে অনেক অঙ্ক সে ব্যাপারে সন্দেহের অবকাশ নেই কারও!
Loading...
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.