Header Ads

যে কোন পার্কে ধূমপান নিষিদ্ধ, কলকাতায় সবুজের অভিযান! লাগানো হচ্ছে ১ লক্ষ গাছ।

নজরবন্দি ব্যুরোঃ কলকাতা পুরসভার উদ্যোগে আজ গাছ লাগানো হল দেশপ্রিয় পার্ক এবং রবীন্দ্র সরবোরে। এদিন রবীন্দ্র সরোবরে গাছ লাগান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। প্রায় ১০০ টি গাছ লাগানো হয় এদিন।  শহর কে সবুজ করে তুলতে উদ্যোগ নিয়েছে কলকাতা পুরসভা।
প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলারদের নির্দেশ দেওয়া হয়েছে গাছ লাগানোর জন্যে। কাউন্সিলাররাও নির্দেশ পেয়ে লেগে পড়েছেন গাছ লাগাতে। আগামী ১লা আগষ্ট শহর জুড়ে ১লক্ষ গাছ বিতরন করা হবে পুরসভার তরফে।  পুরসভাকে এই কাজে সাহায্য করছে মার্লিন গ্রুপ। তারাও শহর জুড়ে ৫০০ টি গাছ লাগানোর কর্মসূচি নিয়েছে। এদিন মার্লিন গ্রুপের পক্ষ থেকে দেশপ্রিয় পার্কে গাছ লাগানো হয়। সেখানে মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা এবং এমডি সৈকত মোহতা, ড. কাঞ্চন গাবা সহ মেয়র পারিষদ দেবাশিস কুমার উপস্থিত ছিলেন।
পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, বড় গাছ থেকে যাবতীয় বিজ্ঞাপনের হোর্ডিং খুলে ফেলা হচ্ছে, যে সব বৃক্ষের গোড়া সিমেন্ট দিয়ে বাঁধানো আছে তা ভেঙে ফেলা হচ্ছে। পাশাপাশি কলকাতা মহানগরের অন্তর্গত পার্ক গুলিতে ধুমপান নিষিদ্ধ করে দেওয়া হচ্ছে খুব শীঘ্রই। 
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.