আবার জালিয়াতির অভিযোগ আনল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। এবার ৩৮০০ কোটি টাকার!

নজরবন্দি ব্যুরোঃ ভূষণ পাওয়ার অ্যান্ড স্টিলের বিরুদ্ধে ৩৮০০ কোটি টাকার জালিয়াতির অভিযোগ আনল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। কেন্দ্রীয় বাজেটের পর ফের পিএনবি জালিয়াতির ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই তদন্তের পর এফআইআর দায়ের করা হয়েছিল এই সংস্থা ও তার অধিকর্তাদের বিরুদ্ধে। তহবিল নয়ছয়ের অভিযোগও রয়েছে তাঁদের বিরুদ্ধে বলে জানিয়েছে পিএনবি।
 ব্যাঙ্ক সূত্রে খবর ৩ হাজার ৮০৫ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। এই সংস্থার অ্যাকাউন্ট ছিল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কে। শনিবার পিএনবি-র তরফে গোটা বিষয়টি রিজার্ভ ব্যাঙ্ককে (আরবিআই) জানানো হয়েছে। শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত দফায় দফায় দিল্লি ও সংলগ্ন এলাকা, কলকাতা, চণ্ডীগড়,ওড়িশা সহ বিভিন্ন শহরে তাদের দফতরে হানা দেন কেন্দ্রীয় গোয়েন্দারা।
 সংস্থার ডিরেক্টর, প্রোমোটার এবং তাঁদের সহযোগীদের বাসভবনেও তল্লাশি চালানো হয়। সেখান থেকে একাধিক নথিপত্র বাজেয়াপ্ত হয়েছে বলে গোয়েন্দা দফতর সূত্রে খবর।১৩ হাজার কোটি টাকার প্রতারণার ঘটনায় গত বছরই সংবাদের শিরোনামে আসে পিএনবি। মূল অভিযুক্ত নীরব মোদী এখন লন্ডনে জেলে বন্দি।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.