Header Ads

বয়শ ৮০ হলেই পাবেন আয়া, এবার ভাতা বাড়ছে রাজ্যের প্রাক্তন বিধায়কদের।

নজরবন্দি ব্যুরোঃ কিছুদিন আগেই ভাতা বেড়েছে রাজ্যের মন্ত্রী, বিধায়কদের।আগে বিধায়কদের দৈনিক ভাতার পরিমান ছিল ১ হাজার এবং মন্ত্রীদের ২ হাজার। তা বেড়ে হয়েছে যথাক্রমে ২০০০ এবং ৩০০০। পাশাপাশি ২ দিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পঞ্চায়েতের ত্রিস্তর অর্থাৎ জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি এবং গ্রাম পঞ্চায়েত সদস্যদের ভাতা বাড়িয়েছেন।
আর এবার বাড়তে চলেছে রাজ্যের প্রাক্তন বিধায়কদের ভাতা। সূত্রের খবর রাজ্যের প্রাক্তন বিধায়করা ন্যুনতম ৮ হাজার এবং সর্বোচ্চ ১২ হাজার টাকা পেনশন পান আর তাঁর সাথে যোগ হয় ৬ হাজার টাকা চিকিৎসা সংক্রান্ত খরচ।
সূত্র জানাচ্ছে ন্যুনতম ৮ হাজার টাকা বেড়ে হচ্ছে ন্যুনতম ১২ হাজার টাকা এবং সর্বোচ্চ ১২ হাজার টাকা বেড়ে হচ্ছে ১৮ হাজার টাকা। পাশাপাশি চিকিৎসা সংক্রান্ত্র খরচ বাবদ যে ৬ হাজার টাকা পান প্রাক্তন বিধায়করা তা বাড়িয়ে করা হচ্ছে ৮ হাজার টাকা।
সুতরাং একজন প্রাক্তন বিধায়ক সর্বনিম্ন ২০ হাজার এবং সর্বোচ্চ ২৬ হাজার টাকা ভাতা পেতে পারেন। শুধু তাই নয় যে সমস্ত প্রাক্তন বিধায়কের বয়েশ ৮০ পেরোবে বা ছোঁবে তাঁদের জন্যে একজন আয়া রাখার খরচ বহন করবে রাজ্য সরকার। সেক্ষেত্রে আরও ৪ হাজার টাকা বেশি পাবেন তিনি।
সূত্রের খবর এই বিষয় নিয়ে মন্ত্রীসভায় আলোচনা প্রায় চূড়ান্ত। এখন ঘোষণার অপেক্ষা।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.