ধোনিকে কেন এত পরে নামানো হল? উত্তর দিলেন বিরাটদের হেড স্যার।

নজরবন্দি ব্যুরোঃ চোখে জল নিয়ে রান আউট হয়ে ধোনির প্যাভিলিয়নে ফেরার সেই দৃশ্য এখনও দেশবাসীর মনে কাঁটার মতো বিঁধছে। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই কপিল দেব থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়রা প্রশ্ন তুলেছিলেন দলের ব্যাটিং অর্ডার নিয়ে। ৫ রানে যখন তিন উইকেটে খুইয়ে রীতিমতো চাপে টি ইন্ডিয়া তখন কেন সাত নম্বরে ব্যাট করতে পাঠানো হল মহেন্দ্র সিং ধোনিকে? কেন চার নম্বরে নামলেন ঋষভ পন্থ? কেন হার্দিক বা কার্তিকের আগেও ধোনিকে নিয়ে আসা হল না? এর উত্তরে শাস্ত্রী বলেন “এটা পুরো দলের সিদ্ধান্ত ছিল। সবাই এটার সঙ্গে সহমত ছিল।
 এ ছাড়াও এটা খুবই সহজ একটা সিদ্ধান্ত ছিল আমাদের কাছে। আমরা এটা চাইনি যে ধোনি আগে ব্যাট করতে এসে আউট হয়ে যাক। তা হলে সেখানেই আমাদের রান তাড়া করা থেমে যেত। আমরা চেয়েছিলাম তাঁর অভিজ্ঞতা শেষে ব্যাবহার করতে। ও আমাদের সর্বকালের সেরা ফিনিসার। তাই শেষে তাঁর ব্যাবহার না করতে পারলে এটা আমাদের কাছে অপরাধের সমান হত। সম্পূর্ণ দলই এ বিষয়ে পরিষ্কার ছিল”। এর পর তিনি খেলোয়াড় দের বলেছেন এই হারের পরে না ভেঙে পড়ে তাঁদের মাথা উঁচু করে দেশে ফেরার পরামর্শ দিয়েছেন ।তাঁর কথায় “মাথা উঁচু করে চলো।
 নিজেদের নিয়ে গর্ব করো। ৩০ মিনিটের জন্য তোমাদের টুর্নামেন্টের ভালো খেলা ব্যর্থ হয়ে যেতে পারে না। এই ৩০ মিনিট নিয়েই সব কিছু বিচার করা যায় না। কারণ আমরা ভালো খেলেছি। যে দুটো দেশ বিশ্বকাপের ফাইনাল খেলছে, তাদের থেকে আমরা কম ম্যাচ হেরেছি। গত দু'বছরে তোমরা কী করেছ, তা নিয়ে গর্ব করো”।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.