সরকারের বিরোধিতা করলেই সে এখন দেশদ্রোহী: শাবানা আজমির

নজরবন্দি ব্যুরো: তিনি আগাগোড়া বিজেপি বিরোধী। এটা প্রায় সবার জানা। এবার ফের একবার মোদী সরকারকে আক্রমণ করলেন অভিনেত্রী শাবানা আজমির। মধ্যপ্রদেশের ইন্দোরে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে শাবানা বলেন এখন কেন্দ্রের সরকারের বিরুদ্ধে যেই কথা বলছে, তাঁর গায়ে দেশদ্রোহী তকমা বসিয়ে দেওয়া হচ্ছে। কোন দেশের সরকার নির্ভুল হতে পারেনা।
তাকে সমালোচনা শোনার ক্ষমতা থাকা দরকার। কিন্তু ভারতের বিজেপি সরকার সেই সমালোচনা সহ্য করতে পারে না।

এই অভিনেত্রী বলেন দেশের স্বার্থে প্রশ্ন তোলা উচিত। সেই প্রশ্নের জবাব দিতে বাধ্য থাকে সরকার। কিন্তু এখন মানুষের স্বাধীনতা হরণ করা হচ্ছে। স্বাধীনভাবে কথা বলার জায়গাটা বন্ধ করে দেওয়া হচ্ছে পরিকল্পনা মাফিক। যদি কেউ কেন্দ্র সরকারের ত্রুটি বা ভুল নিয়ে কথা বলে, তবে সে এখন হয়ে যাচ্ছে দেশদ্রোহী।

তবে এদিনের অনুষ্ঠানে কোনও রাজনৈতিক দলের নাম করে এই আক্রমণ করেননি শাবানা। সুকৌশলে নিজের বক্তব্যে বুঝিয়ে দিয়েছেন ঠিক কোন দিকে তাঁর টার্গেট। এর আগেও একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধে তাঁকে সরব হতে দেখা গিয়েছে।
এদিন তিনি বলেন দেশভক্তি দেখানোর জন্য কোনও দলের সার্টিফিকেটের দরকার নেই। সাধারণ মানুষের কাছে তাঁর আবেদন ভয় না পেয়ে সত্যিটা সামনে দাঁড়িয়ে বলুন। প্রয়োজনে একজোট হয়ে কথা বলুন, প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলুন। কারণ গণতন্ত্রের মৌলিক অধিকার বাক স্বাধীনতা। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.