Header Ads

লোকসভায় সুদীপ বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ স্পিকারের!

নজরবন্দি ব্যুরো: লোকসভায় আলোচনা চলাকালীন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন স্পিকার ওম বিড়লা। তিনি সুদীপকে আক্রমণ করে বলেন "পশ্চিমবঙ্গের মার্কেটিং করবেন না।" আজ লোকসভায় আয়ুষ্মান ভারত নিয়ে চলছিল প্রশ্নোত্তর পর্ব। এই প্রশ্নোত্তর পর্বের মধ্যে উত্তরবঙ্গের স্বাস্থ্য পরিকাঠামোয় মোদী সরকারের ভূমিকা জানতে চান জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত কুমার রায়। এর জবাবে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, কল্যাণীতে এইমস তৈরি হচ্ছে এবং ১০ জেলা হাসপাতালকে মেডিক্যাল কলেজ তৈরি করার কাজও চলছে।
এর পরেই তৃণমূল সরকারকে আক্রমণ করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর দাবি, আয়ুষ্মান ভারত স্বাস্থ্য প্রকল্প চালু করেও মাঝপথে বন্ধ করে দিয়েছে তৃণমূল সরকার। তাও আবার কোনও কারণ না জানিয়ে।

বলেন, ২০১৯ সালে জানুয়ারিতে আয়ুষ্মান ভারত প্রকল্প বন্ধ হয়ে যায় পশ্চিমবঙ্গে। এর ফলে ওই রাজ্যের গরিব মানুষ ৫ লক্ষ টাকা স্বাস্থ্য বিমা দেওয়া থেকে বঞ্চিত হয়েছে।  পুনরায় এই প্রকল্পকে চালু করা উচিত বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী।
এই পরিপ্রেক্ষিতে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রশ্ন না করে পাল্টা জবাব দিতে শুরু করেন। প্রথমে কটাক্ষ করেন, দলের চাপে গ্যালারিতে খেলছেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনজি। তারপর তিনি বলেন, "তৃণমূল সরকার স্বাস্থ্যসাথী বলে একটি প্রকল্প শুরু করেছে রাজ্যে। প্রতিবছর প্রতি পরিবার ৫ লক্ষ টাকা করে পাবে।" তখনই তৃণমূলের এই সাংসদকে থামিয়ে স্পিকার বলেন, "আপনাকে পশ্চিমবঙ্গের মার্কেটিং করতে বলা হয়নি। প্রশ্ন করতে বলা হয়েছে।" যদিও এর পরেও না থেকে টানা বলতে থাকেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। 
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.