আন্দোলনে 'পুলিশি হামলা!' শিক্ষকদের প্রতিরোধে ১ঘন্টা অচল ১৭ নং জাতীয় সড়ক! #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ গত শুক্রবার অর্থাৎ ৫ই জুলাই কলকাতা এক স্বতঃফুর্ত শিক্ষক আন্দোলনের স্বাক্ষী হয়েছে৷ SSK/MSK/AS শিক্ষকদের বেতন বৃদ্ধি সহ অন্যান্য দাবীতে হঠাৎ বিধানসভা অভিযান করে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ৷ কোনো প্রশাসনিক অনুমতি ছাড়া ৬ ঘন্টার নোটিশে হাজার হাজার শিক্ষক শিক্ষিকারা কলকাতার প্রাণকেন্দ্র কে অচল করে দেয় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের আহ্বানে৷ ডোরিনা ক্রশিং অবরোধ করলে শিক্ষকদের আন্দোলনের ওপর হামলা চালায় পুলিশ বলে অভিযোগ ওঠে! অভিযোগ শিক্ষক শিক্ষিকাদের উপর লাঠিচার্জ করে পুলিশ সাথে অসভ্য আচরন৷
শেষে ১৪৪ জন কে (১০৭ জন শিক্ষক ও ৩৭ জন শিক্ষিকাকে ) গ্রেপ্তার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়৷ প্রায় ৪৫ মিনিট অবরোধের পরে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সম্পাদক মইদুল ইসলাম কে টেনে হিঁচড়ে চ্যাংদোলা করে গাড়িতে তোলে পুলিশ। পরে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী উপস্থিত হন এবং লালবাজার থেকে গ্রেফতার হওয়া শিক্ষক-শিক্ষিকাদের বিনা শর্তে মুক্তি দেওয়া হয়।
উল্লেখ্য,গত ১৮ ই জুন শিক্ষামন্ত্রী বিকাশভবন থেকে ধর্ণা মঞ্চে এসে ১৫ দিনের মধ্যে দাবী মেটানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন৷কিন্তু তিনি কথা রাখেননি এই অভিযোগকে সামনে রেখেই করা হয় বিধানসভা অভিযান।
Loading...
আজ ডায়মন্ড হারবারে শিক্ষকদের ওপর পুলিশি আক্রমনের প্রতিবাদে এক প্রতিবাদ মিছিল বের হয়। কয়েক হাজার শিক্ষকের স্লোগানে মুখরিত হয়ে ওঠে ডায়মন্ড হারবার।১ কিমি দীর্ঘ মিছিল শেষে NH ১৭ কে ১ ঘন্টা অবরোধ করেন শিক্ষক রা।  মিছিলের সামনে থেকে নেতৃত্ব দেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সম্পাদক মইদুল ইসলাম। তিনি জানিয়েছেন দাবি না মেটা পর্যন্ত আন্দোলন চলবে, সে যত প্রতিকূলতাই সামনে আসুক না কেন।  
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.