মালদহের স্কুলে নতুন নিয়ম, প্রেম রুখতে ছাত্র-ছাত্রীদের আলাদা দিনে ক্লাস।

নজরবন্দি ব্যুরো: কোএড স্কুল, কিন্তু একসাথে ক্লাস করা যাবে না ছাত্র-ছাত্রীদের। পঠনপাঠনের জন্য ছেলেদের এবং মেয়েদের আলাদা করে তিনটি পৃথক দিন ধার্য করা হয়েছে।
এমন অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে মালদহ জেলার হবিবপুরের। ওই এলাকার গিরিজা সুন্দরী বিদ্যামন্দির স্কুলের প্রধান শিক্ষক এমনই সিদ্ধান্ত নিয়েছেন। প্রধান শিক্ষকের এই সিদ্ধান্তের কারণে সপ্তাহে তিন দিন ক্লাস হয়ে ছেলেদের এবং বাকি তিন দিন হয় ছাত্রীদের।

তবে গোটা স্কুলের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর নয়। কেবলমাত্র একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ক্ষেত্রে এই নিয়ম চালু করা হয়েছে। কিন্তু এমন সিদ্ধান্ত নেওয়ার কারণ কি? এই প্রসঙ্গে ওই স্কুলের প্রধান শিক্ষক জগদীশ সরকার জানিয়েছেন যে স্কুলে মেয়েদের উত্ত্যক্ত করছিল ছেলেরা। যার প্রভাব পড়েছিল নিচু ক্লাস গুলোতেও। এমনকি বিদ্যালয় চত্বর যুগলের আখড়া হয়ে উঠেছিল। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ভবিষ্যতেও এই সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক।

স্কুলের নতুন নিয়ম অনুসারে সপ্তাহের সোম, বুধ এবং শুক্রবার করে পঠনপাঠন হবে কেবলমাত্র ছাত্রীদের। বাকি মঙ্গল, বৃহস্পতি এবং শনিবারে ক্লাস নেওয়া হবে ছাত্রদের। স্কুলের অনেক ছাত্রী স্কুলের মধ্যেই ছাত্রদের ইভটিজং-এর শিকার হচ্ছিল। আর এই নিয়ম কার্যকর করার ক্ষেত্রে এই বিষয়টিও একটি অন্যতম কারণ বলে জানিয়েছেন ওই স্কুলের প্রধান শিক্ষক। যদিও স্কুলের প্রধান শিক্ষকের এই সিদ্ধান্তকে সমর্থন করছে না রাজ্য সরকার। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.