Header Ads

বাড়িতেই পাকা চুল কালো করার ভেষজ উপায়।

নজরবন্দি ব্যুরোঃ অকালে চুল পাকার সমস্যা আজকাল ছেলে-মেয়ে সবারই হয়ে থাকে। পাকা চুল কালো করার জন্য যারা হেয়ার কালার ব্যবহার করতে চান না তাদের জন্য রয়েছে ঘরোয়া উপায়। কলপ ব্যবহারে পরিবর্তে এই ঘরোয়া উপায়গুলো ব্যবহার করে দেখতে পারেন। এই উপায়গুলো আপনার চুলকে কালো করতে সাহায্য করবে।
 ১। আমলকি একটি পাত্রে নারকেল তেল নিয়ে এর সঙ্গে শুকনো আমলকি বা আমলকির গুঁড়ো দিয়ে জ্বাল দিন। ঠাণ্ডা হয়ে গেলে এই তেলটি চুলে ব্যবহার করুন। এটি সপ্তাহে একবার বা দুইবার ব্যবহার করুন। এছাড়া এক টেবিল চামচ আমলকির পেস্ট এবং লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এটি চুলে ভাল করে ম্যাসাজ করুন। পরের দিন শ্যাম্পু করে ফেলুন।
২। ব্ল্যাক কফি দ্রুত সাদা চুল কালো করতে চাইলে ব্ল্যাক কফি অতুলনীয়। তরল ব্ল্যাক কফি দিয়ে চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত ধুয়ে নিন। এটি স্থায়ীভাবে চুল কালো না করলেও কিছু সময়ের জন্য চুল কালো করবে।
 ৩। পেঁয়াজ এবং লেবুর রস তিন চা চামচ পেঁয়াজের রস এবং দুই চা চামচ লেবুর রস মিশিয়ে তালুতে ভাল করে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। এটি সপ্তাহে ৩ থেকে ৪ বার ব্যবহার করুন। শরীরে ভিটামিন এ, জিঙ্ক ও কপারের অভাব চুলকে প্রভাবিত করে। মেলানিন কমে যাওয়ায় চুলের রং কালো থেকে ধূসর বা সাদা হওয়ার দিকে ঝোঁকে। অকালে চুল পেকে গেলে অনেকেই অবসাদে ভোগেন। কালো চুল রং হারিয়ে তার সৌন্দর্যও হারায়। তাই সহজ এই ঘরোয়া উপায় জানা থাকলে পাকা চুলের হাত থেকে মুক্তি তো ঘটবেই এবং চুলের কোনও ক্ষতিও হবে না।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.