পূর্ণ শিক্ষকের মর্যাদা, বেতন বৃদ্ধির দাবিতে আবার আন্দোলনে নামছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ।

নজরবন্দি ব্যুরোঃ জীবনের প্রথম বোনাস ঘোষণার অর্ডার পাওয়ার দিনে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের আগামি কর্মসুচী ঘোষিত হল। আগামি ২৫ শে সেপ্টেম্বর রাজ্যের ২৩ টি জেলাশাসকের দপ্তরে মিছিলসহ ডেপুটেশন দেবেন SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকারা। শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম জানিয়েছেন,
" দীর্ঘ ৮ বছরে আপনাদের এক টাকা ও বেতনবৃদ্ধি হয়নি এমনকি শিক্ষাদপ্তরে অন্তর্ভুক্তনা থেকে এতদিন পঞ্চায়েত দপ্তরে ছিল৷ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের তিনমাস যাবৎ আপোষহীন শাসকের চোখে চোখ রেখে লড়াই সংগ্রামের ফলে সরকার বাধ্য হয় কিছুটা দাবী মান্যতা দিতে৷গত ২৯ শে জুলাই শিক্ষামন্ত্রী ও হাওড়ার প্রশাসনিক সভাতে মুখ্যমন্ত্রীর ঘোষণার দেড়মাস পরে ও সরকারী বিজ্ঞপ্তি প্রকাশ পায়নি৷ফলে আমরা ঘোষণা করেছিলাম আগামি ২৫ শে সেপ্টেম্বর দুপুর ১ টায় সমস্ত জেলার জেলাশাসকের দপ্তরে মিছিলসহ বিক্ষোভ ও ডেপুটেশন দেওয়া হবে৷ আমাদের আন্দোলনের চাপে আজ আমরা দীর্ঘ ২০ বছর পরে বোনাসের অর্ডার (৪০০০/ টাকা) হাতে পেলাম৷ এটাই আন্দোলনের সাফল্য৷ আরো অনেক দাবী আমাদের নিজেদের লড়াই করে আদায় করতে হবে ৷ আপনাদের লড়াই আপনাদের আদায় করতে হবে৷ কেউ আপনাদের হয়ে লড়াই করতে আসবে না৷ ফলাফল হাতেই পেলেন আজ ২০ বছর পরে বোনাস পেলেন৷ ভাবুন দীর্ঘ ৮ বছরে যা হয়নি গত তিনমাসের লড়াইতে অনেকটা হয়েছে৷ আগামিদিনে আরো দাবী আদায় করতে হবে৷"
 আগামি ২৫ শে সেপ্টেম্বর রাজ্যের ২৩ টি জেলাশাসকের দপ্তরে মিছিলসহ ডেপুটেশন দেবেন SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকারা। তাঁদের দাবিগুলি হল...
 ১• রাজ্য সরকারের শিক্ষা মন্ত্রীর ঘোষনা অনুযায়ী পঞ্চায়েত দপ্তরের সমস্ত SSK/MSK & AS , Madrasa SSK/MSK ও Municipal SSK গুলোকে শিক্ষা দপ্তরের অন্তর্ভুক্তির সরকারী নির্দেশ নামা(G.O)অতিশিঘ্র প্রকাশ করার ব্যবস্থা করতে হবে ।
 ২• সুপ্রিম কোর্টের নির্দেশানুসারে সকল SSK/MSK & AS , Madrasa SSK/MSK & Municipal SSK গুলিতে কর্মরত শিক্ষক- শিক্ষীকাদের সম কাজে সম বেতন দিতে হবে ।
 ৩• SSK/MSK & AS , Madrasa SSK/MSK ও Municipal SSK গুলিতে কর্ম রত সকল শিক্ষক- শিক্ষীকাদের ষষ্ঠ পে-কমিশনের আওতায় ভুক্ত করার ব্যবস্থা করতে হবে।
 ৪• SSK/MSK & AS, Madrasa SSK/ MSK ও Municipal SSK গুলিতে শূন্য পদে নিয়োগ করে MSK গুলিতে নবম- দশম শ্রেনী আগামী শিক্ষা বর্ষেই চালু করতে হবে ।
৫. পূর্ণ শিক্ষকের মর্যাদা দিতে হবে৷ নির্দিষ্ট বেতন কাঠামো তৈরী করে অন্যান্য শিক্ষক ও কর্মচারীদের ন্যায় প্রতিবছর ইন্ক্রিমেন্ট সহ অন্যান্য সুবিধা দিতে হবে৷
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.