কাশ্মীরে ডোভাল।


নজরবন্দি ব্যুরোঃ  ৩৭০ ধারা বিলোপের পর ফের একবার উপত্যকায় পা রেখেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। সূত্র মারফৎ জানা যাচ্ছে, অজিত ডোভাল উপত্যকরা প্রশাসনিক আধিকারিক এবং নিরাপত্তা বাহিনীর আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসবেন। প্রায় দুমাস পর জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের পরবর্তী সময়ে উপত্যকার বর্তমান পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হবে এই বৈঠকে।  এই নিয়ে দ্বিতীয়বার ডোভাল উপত্যকায়।
এদিকে সুপ্রীম কোর্টের নির্দেশ রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ উপ্ত্যকার মাটিতে পা রেখে অভিযোগ এনেছেন, 'উপত্যকা জুড়ে গণতন্ত্রের চিহ্নটুকু নেই। আম জনতা ভয়ের মধ্যে আছে।' জম্মু কাশ্মীরের মানুষ হতাশ ৩৭০ ধারা বিলোপের ফলে, এমন মন্তব্য করেছেন রাজ্যসভার বিরোধী দলনেতা। সঙ্গে গুলাম নবি আজাদ অভিযোগ করেছেন, 'উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখার জন্য প্রতি স্তরে প্রশাসন বাধাদান করেছে।'
প্রায় দুমাস ধরে জম্মু কাশ্মীর ভারতের অন্যান্য দেশের সঙ্গে প্রায় বিচ্ছিন্ন। টেলি যোগাযোগ এবং ইন্টারনেট পরিষেবা এখনও স্বাভাবিক হয়ে ওঠে নি। ১৪৪ ধারা বলবৎ রয়েছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা সহ প্রায় ৪০০ রাজনৈতিক কর্মী গৃহবন্দী।উপত্যকার জনজীবন প্রায় স্তব্ধ।
স্বাভাবিক জীবনের ছন্দে ফিরে আসার অপেক্ষায় প্রহর গুনে চলেছে উপত্যকার মানুষ।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.