Header Ads

বিহারের বন্যা পরিস্থিতি ভয়াবহ।


নজরবন্দি ব্যুরোঃ বিহারের বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। রাজধানী পাটনার অধিকাংশ অঞ্চল জলের তলায়। বিহারের ১৪ টি জেলায় জারি করা হয়েছে হাই অ্যালার্ট। বৃষ্টি থামার নাম নেই। জলস্তর বেড়েই চলেছে গঙ্গা, ঘর্ঘরা নদীর। বন্যায় এখন পর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।
পাটনা মেডিকেল কলেজে বন্যার জল ঢুকে গিয়েছে। উদ্ধার কাজে নেমে পড়েছে এনডিআরএফের ৩২ টি দল। শহরের বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। রেল লাইনে জল জমে যাওয়ার কারণে ট্রেন বাতিল করা হয়েছে। বিমানের রুট বদল করা হয়েছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার রাজ্যের বন্যা দুর্গত জেলার আধিকারিকদের সঙ্গে সোমবার বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে। এই বৈঠক হবে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে।
বন্যার জেরে বিহারের মুখ্যমন্ত্রী কেন্দ্রের সাহায্য চেয়েছেন। কেন্দ্র ইতিমধ্যেই বিহারের বন্যা পরিস্থিতি নিয়ে সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছে।বন্যা দুর্গত মানুষদের উদ্ধারের জন্য বায়ুসেনার কাছ থেকে থেকে ২ টি হেলিকপ্টার চেয়েছে নীতিশের সরকার। এদিকে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বন্যার জন্য অভিযোগ করেছেন আবহাওয়া দফতরকে। যদিও হাওয়া অফিস বিহারের মুখ্যমন্ত্রীর অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, ভারী বৃষ্টির আগাম সতর্কতা রাজ্য সরকারকে জানানো হয়েছিল। এমনকি জেলাশাসকদেরও জানানো হয়েছিল। 
  
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.