বাগনানে উদ্ধার বাতিল নোট।


নজরবন্দি ব্যুরোঃ কয়েক বছর আগে নোট বন্দির জেরে ভারতে ৫০০ এবং ১০০০ টাকার পুরনো নোট বাতিল হয়ে গেছে। কিন্তু এবার হাওড়ার বাগনানে উদ্ধার হল বান্ডিল বান্ডিল বাতিল হওয়া ৫০০ এবং ১০০০ টাকার নোট। সকালে স্থানীয় বাসিন্দাদের নজরে পড়ে ৮১ নম্বর বুথের সভাপতি বেড়াবেড়িয়ার নয়ন হালদারের বাড়ির সামনে থেকে অর্ধেক পোড়া ৫০০ এবং ১০০০ টাকার নোট পড়ে রয়েছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা হওয়ার পর থেকে ভারতের বিভিন্ন প্রান্ত থেকেই বাতিল নোট উদ্ধার হয়েছে। কিন্তু নোট বাতিলের তিন বছর পর  ফের বান্ডিল বান্ডিল বাতিল নোট উদ্ধার হওয়ার পর প্রশ্ন উঠছে নোট বাতিলের ব্যবস্থা আদৌ সফলতা পেয়েছি কি?
কালো টাকা উদ্ধারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বন্দির সিদ্ধান্ত নিয়েছিলেন। ২০১৬ সালের ৮ নভেম্বর  রাত ৮ টার সময় সাধারণ মানুষের কাছে নোট বন্দি ছিল মাথায় আকাশ ভেঙে পড়ার মতো। তড়িঘড়ি করে আম জনতা বাতিল ৫০০ এবং ১০০০ টাকার নোট বদলের জন্য ব্যাঙ্কে ছোটে। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে মানুষ নোট বদল করেছিল।
প্রধানমন্ত্রী নোট বাতিলের সিদ্ধান্তের পিছনে কালো টাকা উদ্ধার ছিল উদ্দেশ্য। কিন্তু ওই উদ্দেশ্য নিয়ে প্রথম থেকেই সরব বিরোধীরা। কিন্তু বাগনানে বান্ডিল বান্ডিল বাতিল হওয়া পোড়া নোট উদ্ধারের ফলে স্পষ্ট নোট বাতিল ব্যবস্থা সফল হয়ে উঠতে পারেনি।     
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.