আইবিপিএস এর মাধ্যমে ব্যাঙ্কে প্রচুর চাকরী। ১২০৭৪টি শূণ্যপদ ।

নজরবন্দি ব্যুরোঃ আইবিপিএস সরকারি সেক্টরের ব্যাংকগুলিতে (পিএসবি) ক্লার্কদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এলাহাবাদ ব্যাংক, কনাড়া ব্যাংক,ইন্ডিয়ান ওভারসিস ব্যাংক, সিন্ডিকেট ব্যাংক, অন্ধ্র ব্যাংক, সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া, ওরিয়েন্টাল ব্যাংক অফ কমার্স ইউকো ব্যাংক, ব্যাংক অফ বরোদা, কর্পোরেশন ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ ইন্ডিয়া, পাঞ্জাব ও সিন্ধ ব্যাংক, ইউনাইটেড ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ মহারাষ্ট্র এই তালিকায় রয়েছে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ১৭ সেপ্টেম্বর থেকে ১৯ অক্টোবর ২০১৯ পর্যন্ত আবেদন করতে পারবেন।
 প্রিলিমিনারি পরীক্ষা ৭, ৮, ১৪ ও ১৫ডিসেম্বর হবে। আইবিপিএস ক্লার্ক মেইন পরীক্ষা হবে ১৯ জানুয়ারী ২০২০। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। ক্লার্ক-এর জন্য মোট শূণ্যপদ ১২০৭৪টি পশ্চিমবঙ্গের জন্য ৮৪৭টি শূণ্যপদ । কম্পিউটার সাক্ষরতা: কম্পিউটার অপারেটিং ও ওয়ার্কিং জ্ঞান বাধ্যতামূলক ।
বাছাই প্রক্রিয়াঃ ২টি ধাপে হবে পরীক্ষা প্রথম পর্ব - কম্পিউটার ভিত্তিক প্রাথমিক উদ্দেশ্যমূলক পরীক্ষা (১০০ নম্বর) এর পরে - ২ কম্পিউটার ভিত্তিক মেইন পরীক্ষা (২০০ মার্কস) হবে। চূড়ান্ত নির্বাচন আইবিপিএস ফেজ ২ এবং ইন্টারভিউ রাউন্ডের ভিত্তিতে করা হবে। পরীক্ষার জন্য আবেদন ফি ১০০ টাকা এসসি , এসটি ,পিডাব্লুডি ,এক্সএসএম পরীক্ষার্থীদের জন্। ৬০০ টাকা অন্য সকলের জন্য। বাকি বিশদে জানতে পারবেন ibps.in ওয়েবসাইটে।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.