Header Ads

রুপনারায়ণে ভয়াবহ নৌকা ডুবি, নিখোঁজ অনেকে।


নজরবন্দি ব্যুরোঃ সাত সকালে ভয়াবহ নৌকা ডুবির ঘটনা ঘটে গেল রুপনারায়ণ নদীতে। ৫০ জন যাত্রী নিয়ে মায়াচর থেকে অমৃতবেড়িয়ার পথে যাচ্ছিল। চড়ায় আটকে পড়ে নৌকাটি। তাতেই বিপত্তি ঘটে যায়।
মহিষাদলের রুপনারায়্ণ নদীতে নৌকা ডুবির প্রাথমিক কারণ হিসেবে উঠে এসেছে নৌকায় অতিরিক্ত যাত্রি পরিবহনকে। নৌকা ডুবির পর কয়েকজন সাঁতরে ডাঙায় উঠতে পারলেও অধিকাংশ যাত্রী নিখোঁজ বলে জানা গিয়েছে। ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে ২৪ জন যাত্রীকে। হাওড়ার শ্যামপুকুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে ৯ জন উদ্ধার হওয়া শিশুকে। নৌকায় কোন লাইফ জ্যাকেট ছিল না।
প্রশাসনের তরফ থেকে উদ্ধার কাজ এখন চলছে। নদীতে নিখোঁজ যাত্রীদের খোঁজে চলছে জোর তল্লাশি। এর আগেও রাজ্যে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। রাজ্য প্রশাসন সেই সময়ে নির্দেশ দিয়েছিল ফেরিঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাই করা যাবে না, লাইফ জ্যাকেট পড়ে নদী পারাপার করতে হবে যাত্রী সাধারণকে। লাইফ জ্যাকেট পড়ে যাত্রী সাধারণ নদী পরিবহন করলেও পরবর্তী সময়ে যাত্রীরা বেঁকে বসে। লাইফ জ্যাকেটগুলো ময়লা হয়ে যাওয়ার কারণে যাত্রীরা তা শরীরে জড়াতে অস্বীকার করতে শুরু করে। ফলে ফেরিঘাতে অবহেলায় পড়ে রয়েছে লাইফ জ্যাকেটগুলো। রক্ষণাবেক্ষন এবং প্রশাসনিক নজরদারির অভাবে রাজ্যের ফেরিঘাটগুলোর এই অবস্থা।   
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.