শালিমার স্টেশনে ১ শ্রমিকের মৃত্যু



নজরবন্দি ব্যুরোঃ ভেঙ্গে পড়লো নির্মীয়মান শেড। রাস্তাঘাটে, স্টেশনে যাতায়াত এর পথে প্রতিনিয়ত কোনো না কোনো দূরঘটনার খবর আমরা পেয়েই থাকি।এই দূর্ঘটনার দায় কার বা কাদের? এই প্রশ্ন প্রতিটা ঘটনার সাথে আমাদের মাথায় আসে। ৩০শে সেপ্টেম্বার, সোমবার দুপুরে শালিমার স্টেশনের একটি নির্মীয়মান শেড ভেঙ্গে পড়ায় মৃত্যু হয় ১ শ্রমিকের। এবং ৫জন শ্রমিক আহত হয়।নির্মানকাজ চলাকালিন হঠাৎ-ই শেডটি ভেঙ্গে পড়ায় সেখানে কর্মরত শ্রমিকেরা ক্ষতিগ্রস্ত হয়। আহতদের মধ্যে অনেকের অবস্থা খুব আশঙ্কাজনক।
সূত্রের খবর ঘটনার সময়ে শ্রমিকদের মাথায় হেলমেট ছিলনা বলে জানা গেছে। কয়েকদিনের টানা বৃষ্টির ফলে শেডের পিলার দুর্বল হয়ে পড়ায় এই ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। এক ঠিকাদার সংস্থা এই শেড নির্মানের কাজ করছিল। কিন্তু এর দায়ভার কার? এই প্রশ্ন এড়ানো যায়না। শেড ভেঙ্গে পড়ায় ছিরে যায় ওভারহেডের তার। ঘটনা স্থলে উপস্থিত আছে ঠিকাদার সংস্থার কর্তারা এবং আরপিএফ এর রেল কর্তারা। পুলিশ দিয়ে গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে।
 প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা যায় এটি শালিমার স্টেশনের প্রথম দূর্ঘটনা নয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে। বেশ কিছু বছর আগে এমন ভাবেই একটি শেড ভেঙ্গে পড়েছিল ট্রেনের ওপরে। ট্রেনটি ফাঁকা থাকায় কারোর কোনো ক্ষতি হয়নি। সাধারণ মানুষ এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে আরপিএফ কর্তাদের সামনে।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.