Header Ads

রবিবার সকাল থেকে বাস লরি বন্ধ টালা ব্রিজে।


নজরবন্দি ব্যুরোঃ রবিবার থেকে টালা ব্রিজে বাস এবং লরি চলাচলের ওপর নিষেধাঞ্জা জারি করে দিল রাজ্য সরকার। কেবলমাত্র ছোট গাড়ি এবং পণ্যবাহি ছোট গাড়ি চলাচল করতে পারবে। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন।
প্রসঙ্গত, টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করেছিল বিশেষঞ্জ দল। মত দিয়েছিল তিন টনের বেশি ওজনের কোনও যান ওই ব্রিজ দিয়ে চলাচল যেন না করে। বিশেষঞ্জ দলের মত মেনে নিয়েই রাজ্য প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে। যান চলাচলে নিষেধাঞ্জা জারি হয়েছে। বিকল্প রুট নিয়ে আলোচনা চলছে। বিকল্প রুট হিসেবে লোকাল ট্রেন এবং মেট্রো রেলের সঙ্গে সমন্বয় রেখে বিকল্প রুটের সন্ধান চলছে। এই নিষেধাঞ্জা জারির ফলে ডানলপ এবং আশে পাশের বিস্তীর্ণ অঞ্চলের মানুষ সমস্যায় পড়তে চলেছে।
৫৭ বছরের পুরনো সেতুর স্বাস্থ্য দুর্বল জানার পর প্রশাসনের ভ্রু কুঁচকে যায়। মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের কথা মাথায় রেখেই দুর্গোপুজোর আগে প্রশাসনিক সিদ্ধান্ত। ১৯৬২ সালে নির্মিত তালা ব্রিজের রক্ষণাবেক্ষণের দায়িত্ব রেল এবং রাজ্যের পূর্ত দফতরের। বিশেষঞ্জ দলের পর্যবেক্ষণ, দীর্ঘদিন ধরে ভার বহনের ফলে সেতুর মূল কাঠামোর ক্ষতি হয়েছে।  অবিলম্বে এই টালা ব্রিজের স্বাস্থ্য ফেরানোর জন্য ব্যবস্থা নেওয়া দরকার। তাই যান চলাচলে নিষেধাঞ্জা। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.