আন্দোলনের জয়, বোনাস ও অগ্রিম বেতনের অর্ডার হাতে পেলেন শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরোঃ গত ৮ বছর ধরে চরম বঞ্চিত ছিল রাজ্যের ৭০ হাজার SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকারা৷ তাদের গত ৮ বছরে এক টাকা ও বেতনবৃদ্ধি হয়নি৷ এমনকি তারা পূর্ণ শিক্ষকতা করলেও যোগ্যতা ও প্রশিক্ষণ থাকা সত্বেও তাদের নূন্যতম বেতন ছিল (SSK —5954, পৌরসভার ক্ষেত্রে SSP— 5400, MSK -8934, একাডেমিক সুপারভাইজর -7900 ৷এমনকি তাদের শিক্ষাদপ্তরে না রেখে পঞ্চায়েত দপ্তরে রাখা হয়েছিল শিক্ষাদপ্তরে না রেখে৷ অথচ ভারতবর্ষের সব রাজ্যে তাদের বেতন তিনগুনের থেকে বেশী এবং শিক্ষাদপ্তরের অন্তর্ভূক্ত৷ দীর্ঘ তিনমাস ধরে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ ধারাবাহিক লড়াই আন্দোলন করে৷ পরপর ১৪ দিন বাকাশভবনের সামনে ধর্ণা দেন হাজার হাজার শিক্ষক শিক্ষিকা পুলিশী বাধা উপেক্ষা করে ৷গত ১৭ ই জুন বিকাশভবন অভিযান করেন ৷১৮ ই জুন শিক্ষামন্ত্রী ধর্ণা মঞ্চে এসে দাবী মানার ঘোষণা করেন৷ তারপরে ও দাবি না মানায় ৫ই জুলাই বিধানসভা অভিযান করেন ৷ পুলিশি শিক্ষিকাদের উপর লাঠিচার্জ ও জলকামান চালায় ১৪৪ জন শিক্ষক শিক্ষিকা গ্রেপ্তার হল ৷ অবশেষে ২৯ শে জুলাই শিক্ষামন্ত্রী বেতনবৃদ্ধির কথা ঘোষণা করেন এবং দাবী মেনে পঞ্চায়েত দপ্তর থেকেশিক্ষাদপ্তরে নিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন৷ বোনাসের কথা সহ অন্যান্য সুবিধার ঘোষণা করেন৷
হাওড়ার প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী ও বেতনবৃদ্ধির কথা ঘোষণা করেন৷তারপরেও দেড়মাস অতিক্রম হওয়ার পরেও বোনাস ও বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়াতে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ গত ২৫ শে সেপ্টেম্বর ২৩ টি জেলায় ডিএম অফিসে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসুচী ঘোষনা করে৷ অবশেষে আজ শিক্ষাদপ্তর ও পঞ্চায়েত দপ্তর ৪০০০ টাকা বোনাস ও অগ্রিম বেতনের অর্ডার দেয়৷ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম অর্ডার হাতে পাওয়ার পর অভিনন্দন জানিয়েছেন SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকাদের। উল্লেখ্য, শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের দীর্ঘ তিনমাস ধরে ধারাবাহিক আন্দোলনের ফলে ২০ বছর পরে জীবনের প্রথম বোনাস (৪০০০ টাকা)পেল SSK/MSK/AS মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকারা। 
Loading...

1 comment:

  1. বোনাস খুশির খবর। কিন্তু প‍্যারা টিচার এর মর্যাদা দেবে এর থেকে দুঃখের কিছু হয় না। সরকার তৈরি করা স্কুল, ছাত্র নিল। পূর্নাঙ্গ টিচারের মর্যাদা দিল না।

    ReplyDelete

Theme images by caracterdesign. Powered by Blogger.