Header Ads

বিরাটের ঘাড়ে ঝুলছে খাঁড়া।


নজরবন্দি ব্যুরোঃ ডিমেরিট পয়েন্টের খাঁড়া ঝুলে রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির ঘাড়ে। বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি ২০ ম্যাচে বোলার হেন্ডরিকসের সঙ্গে ধাক্কায় জড়িয়ে পড়েন ভারত অধিনায়ক। এই পরিস্থিতিতে ফের একবার আইসিসির আচরণবিধি ভঙ্গ করলেই এক ম্যাচ সাসপেন্ড হতে পারেন ক্যাপ্টেন কোহলি।
আগামী চার মাস সতর্ক থাকতে হবে বিরাট কোহলিকে। ফের যদি বিরাট আইসিসির আদর্শ আচরণবিধি ভঙ্গ করে বসেন এক ম্যাচ খেলতে পারবেন না, সাসপেন্ডের কারণে। টিম ইন্ডিয়া বড়সড় বিপদের মুখে দাঁড়াবে। আসলে আইসিসির নয়া নিয়ম অনুযায়ী কোন ক্রিকেটার ২৪ মাসের মধ্যে সর্বোচ্চ চার ডিমেরিট পয়েন্ট পেয়ে যায় তাহলে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা সংশ্লিষ্ট ক্রিকেটারকে এক ম্যাচের জন্য সাসপেন্ড করতে পারে। আর এই নিয়মের গেরোয় জড়িয়ে পড়েছেন ভারত অধিনায়ক। খাদের কিনারায় বিরাট কোহলি।
২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টে প্রথম ডিমেরিট পয়েন্ট পায় বিরাট। এরপর গত বিশ্বকাপেও আফগানিস্তানের বিরুদ্ধে এবং দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ্ডিমেরিট পয়েন্ট পেয়েছে ক্যাপ্টেন কহলি। তিনবার ডিমেরিট পয়েন্ট পাওয়া হয়ে গিয়েছে বিরাটের। তাই আর একটি ম্যাচে ডিমেরিট পয়েন্ট পেলেই এক ম্যাচ সাসপেন্ড হতে পারেন বিরাট কোহলি। সেই কারণে বিরাটের ঘাড়ে ঝুলছে খাঁড়া।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.