Header Ads

ইসলামাবাদে বিরোধীদের ধর্না, ইমরানের পদত্যাগের দাবি, পাশে পাক সেনা।

নজরবন্দি ব্যুরো: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে ধর্ণায় বসেছে পাকিস্তানের বিরোধী রাজনৈতিক দলগুলো। ইতিমধ্যেই বিরোধী দলগুলো পাক প্রধানমন্ত্রীকে চরম হুঁশিয়ারি দিয়ে রেখেছে। প্রধানমন্ত্রী পদ ছাড়ো ৪ নভেম্বরের মধ্যে। এই সময়সীমা আজই শেষ হচ্ছে। ইসলামাবাদে বিরোধী ধর্ণায় যোগ দিতে পারেন বেনিজির ভুট্টোর ছেলে বিলাবল ভুট্টো। পাকিস্তানে গত সাধারণ নির্বাচনে ইমরান খানের জয়ের পিছনে পাক সেনার হাত ছিল। এই অভিযোগে বরাবরই সরব সে দেশের বিরোধী দলগুলো। ইমরানের পদত্যাগের দাবি তুলে সিন্ধু প্রদেশ থেকে 'আজাদি মার্চ' শুরু করে ফজলুর রহমান এবং তার অনুরাগীরা।
সমর্থন করে পাকিস্তানের অন্যান্য বিরোধী দলগুলো। ফজলুর রহমান প্রধানমন্ত্রী ইমরান খানকে 'পাকিস্তানের গর্বাচেভ' বলে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন। ইমরানকে চরম হুঁশিয়ারির সুরে তিনি বলেছেন, 'দুদিনের মধ্যে ইমরানকে চেয়ার ছাড়তে হবে।' প্রবীণ এই রাজনীতিক ফজলুর রহমান দেশের 'শক্তিশালী' প্রতিষ্ঠানগুলোকে নিরপেক্ষ থাকার পরামর্শ দিয়েছেন। শক্তিশালী প্রতিষ্ঠান বলে প্রবীণ এই রাজনীতিক পাক সেনাকে বুঝিয়েছেন তাতে কোনও সন্দেহ নেই পাক রাজনীতিতে। পাক সেনার তরফ থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, 'ফজলুর রহমান প্রবীণ রাজনীতিক।
তিনি কোন প্রতিষ্ঠানের কথা বলতে চাইছেন, তা স্পষ্ট করা উচিত। নির্বাচিত সরকারের পাশেই আছে পাক সেবা।' তবে দেশের রাজধানীতে রাজনৈতিক টানাপোড়নের মধ্যেও নিজেকে স্বাভাবিক ছন্দে রেখেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার এক জনসভায় ইমরান বক্তব্যে আত্মবিশ্বাস ঝড়ে পড়েছে। ইমরান জানিয়েছে, 'ইসলামাবাদে জমায়েত হওয়া বিক্ষোভরতদের খাওয়ার ফুরিয়ে গেলে খাওয়ার পৌছে দেওয়া হবে। কিন্তু অন্য কোন সুবিধার আশা ত্যাগ করতে হবে। ইসলামের দোহাই দিয়ে আর পাকিস্তানের ক্ষমতা দখল করা যায়না।'
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.