Header Ads

অনুব্রত গড়ে লাল নিশান, বাংলার হাল ফেরাতে আবার ফিরছে লাল?

নজরবন্দি ব্যুরো: অনুব্রত মন্ডলের খাসতালুক বলে পরিচিত বীরভূম জেলায় লাল নিশান। কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে বামেদের জয়লাভ। বীরভূমের রাজনগরের লাউজোর কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস মুখ থুবড়ে পড়ে গেল। অনুব্রতর গড়ে ছোঁয়া লাগলো লাল নিশান। এই নির্বাচনে ৯ টি আসনে ভোট হয়েছিল। নির্বাচনে ৫ আসনে জয়ী বামেরা। তৃণমূল পেয়েছে ৩ আর বিজেপি ১ টি আসনে জিতেছে। রাজ্যের ক্ষমতায় তৃণমূল কংগ্রেস।
বামেদের রক্তক্ষরণ জারি। এরই মাঝে বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের দূর্গ বলে পরিচিত বীরভূমে কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে বামেদের জয়জয়কার। এই জয় উকি দিচ্ছে অনেক প্রশ্নের! মানুষের আস্থার বাঁধন ক্রমশই কি আলগা হয়ে পড়ছে তৃণমূলের থেকে। আবার ক্ষয়িষ্ণু বামেরা বুদবুদ আকারে নিজেদের মানুষের মহাসমুদ্রে মেলে ধরছে। তৃণমূলের বিরুদ্ধে বামেদের অভিযোগ, ত্রিস্তরীয় পঞ্চায়েতে পাহাড় প্রমাণ দুর্নীতি। সঙ্গে স্বজন পোষণ আর ভোট লুঠ।
এবার এই কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে মোতায়েন ছিল না কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী। বাহিনী না থাকায় রাজ্য পুলিশের নজরদারিতেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বামেরা ২০১১ সালের পালাবদলের পর থেকে নির্বাচন আসলেই অভিযোগ জানিয়ে আসছে অবাধ, শান্তিপূর্ণ, সুষ্ঠুভাবে মতপ্রকাশের দাবি সামনে রেখে। এবার অনুব্রতর খাসতালুকে মানুষ এককাট্টা হয়ে ভোট লুঠ রুখে দিয়েই কি লাল নিশান এঁকে দিল। এই নির্বাচনী ফলাফল ইঙ্গিত বহন করছে কি বাংলার হাল ফেরাতে ফিরছে লাল!
Loading...

No comments

Powered by Blogger.