Header Ads

শিক্ষক নিয়োগের জট খুলতে বার্তা পার্থর, চাকরি প্রার্থীদের মুখে বাম আমলের প্রশংসা!

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষক নিয়োগের অচলাবস্থা নিয়ে মুখ খুললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একাধিক ইস্যুতে থমকে রয়েছে শিক্ষক নিয়োগ। একটা জট খোলার আগেই অন্য জটে আটকে যায় নিয়োগ প্রক্রিয়া। শিক্ষামন্ত্রী-র অভিযোগ কিছু শিক্ষক পদপ্রার্থী নিজের সুবিধার জন্যে অন্যকে অসুবিধার মধ্যে ফেলছেন, যেটা ঠিক হচ্ছে না।
নিয়োগ নিয়ে যদি কারও অভিযোগ থাকে তাহলে সে বা তারা স্কুল সার্ভিস কমিশনের সাথে যোগাযোগ করে অভিযোগ জানাতে পারে, কিন্তু তা না করে মামলা বা ধর্নার পথ অবলম্বন করছেন কিছু শিক্ষক পদপ্রার্থী যাতে সমস্যা কমার বদলে বাড়ছে।শিক্ষামন্ত্রীর দাবি নিয়োগ নিয়ে যাদের অভিযোগ রয়েছে তারা যদি সরাসরি কমিশনে কথা বলতেন তাহলে এত সমস্যাই থাকত না, সব সমস্যার সমাধান হয়ে যেত।
যদিও শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগের পাহাড় জমেছে কমিশনে, সংখ্যাটা প্রায় ১০ হাজার, সেই অভিযোগের সদুত্তর কোন চাকুরি প্রার্থী পেয়েছেন বলে আজ পর্যন্ত জানা যায়নি।
চাকুরিপ্রার্থীদের অভিযোগ, স্বজন পোষণ ঘুষ এবং চরম অস্বচ্ছ নিয়োগ হয়েছে। যোগ্যরা চাকরি পেয়ে অনেক ক্ষেত্রেই অযোগ্যরা চাকুরিপ্রার্থীরা চাকরি পেয়েছে। সরকার বা কমিশন সঠিক ভাবে তদন্ত করছে না বা পদক্ষেপ নিচ্ছে না। যদি শিক্ষা দফতর কড়া হাতে দূর্নীতি দমন বা প্রতিরোধ করতে পারত তাহলে এত সমস্যাই তৈরি হত না।
এক্ষেত্রে চাকরি প্রার্থীদের মুখে শোনা গেছে পূর্ববর্তী বাম সরকারের প্রশংসাও, তারা বলছেন প্রত্যেক বছর নিয়ম করে হাজার হাজার শিক্ষক পদপ্রার্থী চাকরি পেয়েছেন। তখন কই এত জটিলতা ছিল না! এত ঘুষ বা অসচ্ছতার অভিযোগ ছিলনা বা দিনের পর দিন নিয়োগ থমকে ছিল না! 
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.