Header Ads

রাজ্য সিভিল সার্ভিস পরীক্ষার আবেদনপত্র নেওয়া শুরু হচ্ছে! জেনে নিন কি করবেন।

নজরবন্দি ব্যুরো: WBCS পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হতে চলেছে। ২০২০ সালে হবে এই পরীক্ষা। ৫ নভেম্বর সকাল ১১ টা থেকে শুরু হবে আবেদনপত্র গ্রহণ প্রক্রিয়া, চলবে ২৫ নভেম্বর ২০১৯ রাত ১২ টা পর্যন্ত। WBCS পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা এবং পার্সোনালিটি টেস্ট দিতে হবে আবেদনকারী প্রার্থীদের। এই পদে প্রিলিমিনারি পরীক্ষা হতে চলেছে ২০২০ সালে ৯ ফেব্রুয়ারি।
যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোন শাখার গ্রাজুয়েট ডিগ্রিধারী ভারতীয় নাগরিক WBCS পদে আবেদন করতে পারে। বাংলা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। তবে নেপালি ভাষীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। আবেদন ফি ২১০ টাকা। তবে রাজ্যের তপশিলি জাতি/উপজাতি এবং বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের এই ফি দিতে হবে না। অফলাইনে চালানের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে না।
চালান জেনারেট করতে হবে ২৫ নভেম্বর ২০১৯ এর মধ্যে। অনলাইনে www.pscwbapplication.in এই ওয়েবসাইটে গিয়ে লগ ইন করে আবেদন করতে হবে। নিজের মোবাইল নম্বর এবং বৈধ ইমেল আইডি দিতে হবে। অনলাইনে আবেদনের আগে 'ওয়ান টাইম এনরোলমেন্ট স্কিমে' নাম নথিভুক্ত করতে হবে। WBCS পদে বেতনক্রম গ্রুপ এ পে ব্যান্ড ফোর অনুযায়ী ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৫৪০০ টাকা। সঙ্গে অন্যান্য সরকারি ভাতা রয়েছে।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.