Header Ads

ভয় পাচ্ছেন যোগী আদিত্যনাথ,- বললেন শাহিনবাগের আন্দোলনরত মহিলারা

নজরবন্দি ব্যুরোঃ নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতায়দ যখন গোটা দেশ আন্দোলনে পথে নেমেছে, ঠিক সেই সময়ে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের কাছে বিক্ষোভ প্রদর্শন চলছে দেশের মহিলাদের। শুধু মহিলা নয় তাঁদের সাথে আছে শিশুরাও। সন্তানকে কোলে নিয়েই চলছে মায়েদের বিক্ষোভ এই নয়া আইনের বিরুদ্ধে। প্রায় ৪০ দিন ধরে সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলারা এই আন্দোলন চালিয়ে যাচ্ছে। আর সেখানেই প্রশ্ন তুললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

 সিএএ –এর সমর্থনে একটি সভায় যোগী আদিত্যনাথের প্রশ্ন, দিল্লির শাহিনবাগের আন্দোলনে পুরুষেরা কোথায়? এই বিক্ষোপ মঞ্চের মুখ মহিলারা। মহিলাদের সামনে এগিয়ে দিয়ে পুরুষরা কি করছেন? মহিলারা শিশুদের নিয়ে রাস্তায় নেমেছে। হাতিয়ার হিসাবে কাজে লাগানো হচ্ছে মহিলা – শিশুদের। তিনি আরও বলেন, হিংসায় মদত দিলে, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে এই ভয়ে মহিলাদের আন্দোলনে এগিয়ে দিয়েই পুরুষেরা লেপের নিচে লুকিয়ে রয়েছে।
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এই রকম কটাক্ষ শুনে বিরোধিরা বলছেন তিনি লিঙ্গ বৈষম্য করতে চাইছেন, তিনি ভয় পেয়েছেন মহিলাদের এই আন্দোলনকে। সংখ্যালঘু মহিলাদের এই লড়াই সমাজের এক দৃষ্টান্তমূলক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। আন্দোলনরত মহিলাদের বক্তব্য, তাঁরা নিজের ইচ্ছায় এই আন্দোলনে নেমেছেন। পুরুষরা কথায়? এই প্রশ্নের উত্তরে মহিলারা জানান, ঘড়ও তো চালাতে হবে। সেই জন্য পুরুষরা সকালে কাজে যান, রাতে ফিরে তারাই খাবার বানিয়ে সাহায্য করেন। আন্দোলনকারীরা আরও বলেন, তাঁদের এই আন্দোলনে যোগী আদিত্যনাথের সমস্যা কোথায়? তিনি কি ভয় পাচ্ছেন?
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.