Header Ads

‘ধর্ষদের ক্ষমা করতে যে বলবে, তাঁকে ধর্ষকদের সাথে চার দিন রেখে দেওয়া উচিত’ –মন্তব্য কঙ্গনা রানাউত

নজরবন্দি ব্যুরোঃ “ নির্ভয়ার মায়ের উচিৎ ধর্ষকদের ক্ষমা করে দেওয়া ” – “ওই মহিলাকে ওই সব ধর্ষকদের সঙ্গে চার দিন জেলে রেখে দেওয়া উচিত ”। প্রসঙ্গগত, শুক্রবার রাজীব গাঁধীর খুনিকে ক্ষমা করে দেওয়ার প্রসঙ্গ তুলে সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিংহ টুইটারের মাধ্যমে নির্ভয়ার মাকে উল্লেখ করে বলেন, আপনার কষ্ট আমরা বুঝতে পারছি, আপনার সাথেই আছি। কিন্তু সনিয়া গাঁধী যেমন রাজীব গাঁধীর খুনি নলিনীকে ক্ষমা করেছিলেন, সেই রকম নির্ভয়ার মায়েরও উচিত ধর্ষকদের ক্ষমা করে দেওয়া।

এই টুইট নিয়ে আইনজীবী ইন্দিরা জয়সিংহকে তোপের মুখে পড়তে হয়েছিল। প্রবীণ আইনজীবীর এই টুইট দেখে নির্ভয়ার মা আশা দেবী কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ইন্দিরা জয়সিংহ কে? গোটা দেশ যখন চার ধর্ষকের ফাঁসি চাইছে, তখন উনি আমাকে এই পরামর্শ দিচ্ছেন। এর থেকে বোঝাই যাচ্ছে কেন এই দেশের ধর্ষকরা সাজা পায় না। এই সমস্ত আইনজীবীদের রোজগার হয় ধর্ষকদের পক্ষ নিয়েই। তিনি আরও বলেন, সাত বছর ধরে মামলা চলছে সুপ্রিম কোর্টে। প্রবীণ অ্যাডভোকেট ইন্দিরা জয়সিংহের সঙ্গে বেশ কয়েক বার দেখাও হয়েছে। কিন্তু, তিনি একবারও জানতে চাননি কী ভাবে দিন কাটাচ্ছে নির্ভয়ার পরিবার।
 এ বার নির্ভয়ার মা আশা দেবীর সুরেই ইন্দিরার বিরুদ্ধে তোপ কঙ্গনা রানাউতের। আইনজীবী ইন্দিরা জয়সিংহের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ওনাকে ধর্ষকদের সঙ্গে চার দিন জেলে রেখে দেওয়া উচিত। উনি একজন মহিলা হয়েও ধর্ষকদের প্রতি সমব্যথী। কি রকম মহিলা উনি? অনার মতো মহিলারাই রাক্ষসের জন্ম দেন। কঙ্গনার মতে , ধর্ষকদের এ ভাবে চুপচাপ মারা উচিত নয়, তাতে কোন ফায়দা হয় না। ধর্ষকদের জনগনের সামনে রাস্তার উপর ফাঁসিতে ঝোলানো উচিত।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.