Header Ads

আগামি ১৩ জানুয়ারি কেন্দ্রের বিরুদ্ধে একাধিক ইস্যুতে শিক্ষকদের মহামিছিল তিলোত্তমায়!

নজরবন্দি ব্যুরোঃ আগামি ১৩ ই জানুয়ারী সোমবার শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ ও অন্যান্য গণসংগঠনের আহ্বানে মহামিছিল ধর্মতলার ভিক্টোরিয়া হাউস থেকে মহাজাতি সদন কেন্দ্রীয় সরকারের জাতীয় শিক্ষানীতি, জনবিরোধী ও সংবিধান বিরোধী CAA ও NRC বিরোধিতা এবং জামিয়া, জেএনইউ সহ অন্যান্য শিক্ষাঙ্গনে "বর্বরোচিত" হামলার প্রতিবাদে মহামিছিলের ডাক দিল শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ।
সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ ছাড়াও অন্যান্য শিক্ষক সংগঠনের সহযোগিতায় এই মহামিছিল সংগঠিত হবে।
তবে যেহেতু কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই মহামিছিল তাই বিজেপি প্রভাবিত সংগঠন ব্যতীত যে কোনো সংগঠন কে রাজনৈতিক ব্যানার বাদে তাদের নিজস্ব ব্যানার ও সদস্য সহ এই মিছিলে আসার আবেদন জানানো হয়েছে।
 আগামি ১৩ই জানুয়ারী সোমবার দুপুর ১২ টায় মহামিছিল হবে  ধর্মতলার ভিক্টোরিয়া হাউস থেকে মহাজাতি সদন পর্যন্ত।
শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষে সাধারণ সম্পাদক মইদুল ইসলাম এক বিবৃতির মাধ্যমে এই মহাছিলের দাবীগুলি জানিয়েছেন
 ১.কেন্দ্রীয় সরকারের জাতীয় শিক্ষানীতির ফলে প্রকল্পভিত্তিক বা চুক্তিভিত্তিক শিক্ষকদের (এসএসকে/এমএসকে/এএস মাদ্রাসা ও পৌরসভার শিক্ষক শিক্ষিকা, পার্শ্ব শিক্ষক,শিক্ষাবন্ধু,বৃ
ত্তিমুলক শিক্ষক,কম্পিউটার শিক্ষকদের আগামি ২০২২ সালে চাকরী থাকবে না৷ তার বিরুদ্ধে আমাদের এই মহামিছিল
২.কেন্দ্রীয় সরকারের জনবিরোধী ও সংবিধান বিরোধি আইন CAA ও NRC র বিরোধিতা
৩. গত ০৫/০১/২০২০ সালে রাতের অন্ধকারে দিল্লির জহরলাল বিশ্ববিদ্যালয়(JNU) ছাত্রী হোস্টেলে মুখে কাপড় বেধে RSS প্রভাবিত ABVP র দ্বারা ছাত্র/ছাত্রী ও অধ্যাপকদের নির্মম বর্বরোচিত আক্রমনে রক্তাক্ত হয়েছে শিক্ষাঙ্গন তার বিরুদ্ধে এই মহামিছিল৷
সমস্ত জেলা নেতৃত্বদের কাছে আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে
 ১. এই তিনটি ইস্যুতে নিজেদের জেলাগত ভাবে সংগঠনের নামে পোষ্টার/ব্যানার নিয়ে আসবেন অন্তত ছোটো বড়ো মিলে ৫০ টি
২.জেলাগতভাবে বড়ো একটা করে জাতীয় পতাকা নিয়ে আসবেন
৩. যারা বাস আনবে বাবুঘাটে বাস রাখার ব্যবস্থা আছে৷
৪. প্রত্যেক জেলা ও ব্লক ও রাজ্য নেতৃত্বরা এই কর্মসুচীতে ব্যাপক জমায়েতের সব রকমের তৎপরতা সহ ব্যবস্থা নেবে৷ মইদুল ইসলাম আরও জানিয়েছেন, "প্রত্যেক শিক্ষক সংগঠন সহ অন্যান্য নাগরিক সংগঠনকে ও এই সংবিধান বিরোধি, জনবিরোধি আইন CAA ও NRC র রিরুদ্ধে এবং শিক্ষাঙ্গনে(JNU,JAMIA) ছাত্র/ছাত্রীদের আলো নিভিয়ে পুলিশের সহযোগিতায় বর্বরোচিত হামলার প্রতিবাদে এইমহামিছিলে নিজেদের সংগঠনের ব্যানার সহ উপস্থিত থাকার আহ্বান করছি৷ এই মহামিছিলে সমাজের সব অংশের মানুষ তথা বুদ্ধিজীবীরা সামিল হবেন৷"
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.