Header Ads

শিলিগুড়ির পথ কুকুর অনাথ 'লিও'-কে দত্তক নিল কানাডার এক দম্পতি।

নজরবন্দি ব্যুরোঃ শিলিগুড়ির পথ কুকুর লিও-র নতুন ঘড় হল কানাডা। লিও যাতে নেড়ি কুকুর। দুর্ঘটনায় বাদ গেছে একটা পা। অসহায় লিও থাকতো শিলিগুড়ির ফুলেশ্বরী এলাকার রাস্তায়। কিন্তু লিওর ভাগ্যে যেটুকু ভালো লেখা আছে সেটা তো সে পাবেই, তাই না? অসহায় লিওকে দত্তক নিতে চলেছে কানাডার এক দম্পতি। লিও ভাগ্যচক্র ঘোরানোর পিছনে সব থেকে বেশি অবদান আছে প্রিয়া রুদ্রের। তাঁরি উদ্দ্যেগে লিওর কানাডা যাত্রা।
 এই বিষয়টি নিয়ে সব থেকে বেশি খুশি প্রিয়া। প্রিয়া জানান, একটা পা বাদ যাওয়ার পড়ে লিও কে তাঁরা উদ্ধার করেন। সেই সময়ে শহরের অনেক্লের কাছে সাহায্য চেয়েও পাওয়া যায়নি। সাহায্যের বদলে কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁদের। প্রিয়ার বক্তব্য, অবলা প্রাণীদের সাহায্য না করতে পারলে অন্তত যারা সাহায্য করছে তাঁদের নিয়ে কটাক্ষ করবেন না। আমরা অবলা প্রাণীদের জন্য সারা বছর লড়াই করে যাই। গত বছর দুর্গাপুজোর সময়ের ঘটনা।
ফুলেশ্বরীতে দুর্ঘটনায় জখম হয়ে পিছনের একটি পা খোয়া যায় পথ কুকুর লিওর। সেখান থেকে তাঁকে উদ্ধার করে প্রিয়া ও তার সংগঠন অ্যানিম্যাল হেল্পলাইন সেন্টার। তাঁদের সংস্থার শেল্টারে থেকে সেবাশুশ্রূষা পেয়ে কিছুটা সুস্থ হয়ে ওঠে সে। তাঁকে সম্পুর্ন ভাবে সুস্থ করে তোলার জন্য বিভিন্ন সোশ্যাল মাধ্যমে আবেদনও করেছিলেন প্রিয়ারা। অবশেষে দিল্লির একটি সংস্থা সেই পোস্ট দেখে প্রিয়াদের সঙ্গে যোগাযোগ করে এবং জানায় কানাডার এক দম্পতি ‘লিও’কে দত্তক নিতে চান। তার পরেই লিওকে কানাডায় তার নতুন বাসস্থানে পাঠানোর প্রক্রিয়া শুরু করা হয়।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.