Header Ads

ঈর্ষণীয় রেকর্ড বজায় রাখলেন ভোটকৌশলী পিকে, দিল্লীতে জয় কেজরিওয়ালের

নজরবন্দি ব্যুরোঃ দিল্লিতে আরবিন্দ কেজরিওয়ালকে তিনবারের জন্য মনসদে বসিয়ে নিজের রেকর্ড বজায় রাখলেন প্রশান্ত কিশোর। দিল্লী ভোটের ময়দানে নিজের গুরুত্ব বুঝিয়ে দিলেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর। তাঁর এই সাফল্যে স্বস্থির নিঃশ্বাস তৃণমূলের। ২০২১-এর নির্বাচনে বাংলায় বহাল থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার, প্রত্যাশা রাখছে তৃণমূল।
দিল্লী নির্বাচনের দু’মাস আগেই কেজরিওয়ালের সাথে চুক্তি হয় পিকের। সেই চুক্তি অনুযায়ী সাফল্য পেতে দু’মাসের জন্য দিল্লীকেই নিজের ধ্যানজ্ঞান বানিয়েছিলেন পিকে। তার আগে কখন পিকে কে জনসমক্ষে আসতে দেখা যায়নি। কেজরিওয়ালের প্রয়োজনে জনসমক্ষেও আসতে হয় তাঁকে। হিন্দু ভোটব্যাংকের কথা মাথায় রেখে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে খুব একটা সবর হতে পারেননি কেজরিওয়াল।
ঠিক সেই সময়ে সংখ্যালঘুদের পাশে দাঁড়িয়ে বারবার টুইট করতে দেখা যায় প্রশান্ত কিশোরকে। সিএএ নিয়ে তাঁর কাছে ছিল নতুন নতুন ইস্যু। তার সাথে তাঁকে এটাও মাথায় রাখতে হয়েছিল যাতে কংগ্রেস যাতে সংখ্যালঘুদের ভোট না পায়। আরবিন্দ কেজরিওয়ালের সাথে চুক্তিবদ্ধ হওয়ার কারণে তাঁকে নিজের দল থেকেও বহিঃষ্কৃত হতে হয়। কিন্তু তাতেও থেমে থাকেননি পিকে। নিজের ভোকৌশলির দ্বারা জিতিয়ে এনেছেন আরবিন্দ কেজরিওয়ালকে।
তৃতীয়বার দিল্লীর মনসদে বসলেন আপ পার্টির সুপ্রিমো আরবিন্দ কেজরিওয়াল। পিকে ভোট পরামর্শদাতা হিসেবে এর আগেও সাফল্য পেয়েছেন। সম্প্রতি, মহারাষ্ট্রে শিব সেনার সরকার গঠন হয়। শিব সেনার নির্বাচনী পরামর্শদাতা ছিলেন পিকে। ২০১৪ লোকসভা নির্বাচনে মোদির ক্ষমতায় আসার পিছনেও আছে পিকের জাদু। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক পরামর্শদাতা হলেন প্রশান্ত কিশোর। দিল্লীর সাফল্যের পড়ে প্রশান্ত কিশোরে উপরে প্রত্যাশা বহুগুন বেড়ে গেছে তৃণমূল কংগ্রেসের।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.