Header Ads

ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে নাম নেই মমতার, ক্ষুব্ধ তৃণমূলের নেতা-কর্মীরা

নজরবন্দি ব্যুরোঃ ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ প্রায় শেষ। এবার সময় এসেছে উদ্বোধনের। ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করতে শহরে আসছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্র সরকারের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। আর সেই অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রে নাম রয়েছে তৃণমূলের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের। বিধান নগর পৌরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও রাজ্যের মন্ত্রী সুজিত বসুরও নাম রয়েছে ।
কিন্তু সেই আমন্ত্রণ পত্রে উল্লেখ নেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। আর যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জোর বিতর্ক। সল্টলেক সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত চালু হচ্ছে এই মেট্রো। তৃণমূলের একাধিক নেতা নেত্রীর নাম কার্ডে থাকলেও কেন মুখ্যমন্ত্রীর নাম নেই তা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ তৃণমূলের নেতা-নেত্রীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না থাকায় অনুষ্ঠানে যোগদান না করার ইচ্ছা প্রকাশ করেছেন আমন্ত্রিত তৃণমূল নেতারা। ইস্ট-ওয়েস্ট মেট্রো তরফে টেন্ডার নিয়ে আলোচনার জন্য একটি বৈঠক ডাকা হয়েছে। সেই বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে বিধাননগরের মেয়রের।
কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না থাকায় মিটিং-এ যাবেন না বলে জানিয়েছেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী। দলের কোন নেতা-নেত্রী এই অনুষ্ঠানে যোগ দেবেন না বলেও দলীয় সূত্রে খবর। প্রসঙ্গত রেলমন্ত্রী থাকাকালীন রাজ্যে মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে তদানীন্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে আমন্ত্রণ জানান নি মমতা বন্দ্যোপাধ্যায়। এবার স্বয়ং তিনি ব্রাত্য থাকলেন মেট্রোর অনুষ্ঠানে। আর তা নিয়ে বিরোধীরা কটাক্ষ করে বলতে শুরু করেছে 'হিস্ট্রি রিপিটস ইটসেলফ'।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.