Header Ads

দিল্লতে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ কেজরীর

নজরবন্দি ব্যুরোঃ দিল্লিতে বিজেপিকে পিছনে ফেলে আপের ব্যাপক জয়লাভের পর রবিবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন অরবিন্দ কেজরীওয়াল। আর ইতিমধ্যেই শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। ভোটের জেতারপর কেজরিওয়াল জানিয়েছিলেন কেন্দ্রের পাশে দাঁড়িয়ে এক যোগে আজ করবেন। সৌজন্য দেখিয়ে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন কেজরীওয়াল।
এই নিয়ে তৃতীয়বার দিল্লিতে সরকার গড়তে চলেছে আপ। কিন্তু এবারের বিধানসভা নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ে নেমে ৭০টি আসনের মধ্যে ৬২তে জয়লাভ করে আপ। মাত্র ৮টি আসনে জেতে বিজেপি। কংগ্রেস একটি আসনও পায়নি। তবে গত লোকসভা নির্বাচনে দিল্লির সবকটি লোকসভা কেন্দ্র থেকে জিতেছিল বিজেপি। কিন্তু সেই সময় গোটা ভোট চলেছিল গেরুয়া ঝড়ে। তখন একটিও আসনে জিততে পারেনি বিজেপি।
কিন্তু তারপরই এই বিধানসভা নির্বাচনে আপ ঝড়ে কুপকাত হয় বিজেপি। বিজেপির শীর্ষ নেতৃত্বরা ফলাফল দেখে কিছুটা হলেও ভেঙে পড়েন। এমনকি দিল্লির বিজেপি রাজ্য সভাপতি দলের ভরাডুবির পর পদত্যাগ করতে চেয়েছিলেন। কিন্তু শীর্ষ নেতৃত্ব পদত্যাগ পত্র জমা নেন নি। এই আবহেই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার দিন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন কেজরীওয়াল।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.