Header Ads

আইএসআইএস ভারতকে টার্গেট করছে, আশঙ্কা রাষ্ট্রপুঞ্জের


নজরবন্দি ব্যুরো: এবার একাধিক জঙ্গি সংগঠনের টার্গেটে রয়েছে ভারতের উপর । ভারতকে সতর্ক করে এমনটাই আশঙ্কার কথা জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ। ভারতকে দেওয়া বিশেষ বার্তায় রাষ্ট্রপুঞ্জ জানিয়েছে আফগানিস্তানের প্রতিবেশী দেশগুলোতে এই জঙ্গী সংগঠনগুলো নিজেদের প্রভাব বিস্তার করার চেষ্টা চালাচ্ছে জোরকদমে। মূলত আইএসআইএস জঙ্গি সংগঠন এই নাশকতার নেতৃত্ব দিচ্ছে। তালিবান জঙ্গিগোষ্ঠী অনেকটাই ইন্ধন দিচ্ছে এই কাজে। এমনটাই জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ। আর সেই মর্মে ভারতকে সতর্কবার্তা জারি করেছে।
তালিবান ও পাকিস্তানের আইএস জঙ্গি সংগঠন যৌথ প্রয়াসে ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছে। বাগদাদীর মৃত্যুর পর থেকেই কোণঠাসা হয়ে গিয়েছিল আফগানিস্তানে জঙ্গি সংগঠন। তাই আফগানিস্তানের বাইরেও নিজেদের প্রভাব বিস্তার করার চেষ্টা করছে জঙ্গি সংগঠনটি। তবে ভারতীয় গোয়েন্দা সংস্থা জানিয়েছে ভারতের কেরলে ইতিমধ্যেই আইএস জঙ্গি সংগঠনের সিস্টার ব্রাঞ্চের হদিশ পাওয়া গিয়েছে। কেরলের বেশ কিছু যুবক এই জঙ্গি সংগঠনের আওতায় প্রশিক্ষণ নিচ্ছে বলে জানা গিয়েছে।
অন্যদিকে পাকিস্তান থেকে জঙ্গি সংগঠন গুলির ভারতে তাদের ব্রাঞ্চ তৈরি করতে জোর কদমে চেষ্টা চালাচ্ছে। আর যা থেকে বলা যায় ভারতের ক্ষেত্রে জোড়া ফলারে অশনি সংকেত বয়ে নিয়ে এসেছে রাষ্ট্রপুঞ্জ। রাষ্ট্রপুঞ্জের নয়া সতর্কতায় ভারতও সজাগ রয়েছে বলে জানিয়েছে দেশের স্বরাষ্ট্র দপ্তর। বিভিন্ন এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। সীমান্তবর্তী এলাকাগুলোতে আলাদা করে নজরদারি রাখা হচ্ছে। গোয়েন্দা সংস্থার একাধিক স্পাই জঙ্গি সংগঠনের সদস্যদের চিহ্নিত করার কাজ শুরু করেছে।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.