Header Ads

বেলা ২টো পর্যন্ত পরিষেবা দেবে ব্যাঙ্ক!

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্কে আতঙ্কিত গোটা পৃথিবী। সেই আতঙ্ক ইতিমধ্যে ঢুকে পড়েছে ভারতের মানচিত্রে। এই মারণ ভাইরাসের কামড়ে ভারতে প্রাণ হারিয়েছেন ৭ জন। আক্রান্তের সংখ্যা ৪১৫ জন। বাইরের দেশ ঘুরে আসা মানুষের থেকেই দেশে ছড়িয়েছে করোনা। কিন্তু ইতিমধ্যেই বিদেশ সংযোগহীন ২ জন আক্রান্ত হয়েছে! দেশ উজাড় হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।
এই আতঙ্কও থাবা বসিয়েছে বঙ্গে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক কর্মসূচী ঘোষণা করেছেন, নিজে সামনে দাঁড়িয়ে করোনা মোকাবিলায় নেতৃত্ব দিচ্ছেন। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের বাইরে থেকে আসা ট্রেন বন্ধের অনুরোধে রেলমন্ত্রকে চিঠি দিয়েছে রাজ্য সরকার। এবার ভিন রাজ্য থেকে আসা বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হল। শনিবার মধ্যরাত থেকে আর ভিন রাজ্যের বাস ঢুকতে দেওয়া হবে না বাংলায়।

করোনা সংক্রমণ রুখতে এবার কলকাতায় লকডাউন করার সুপারিশ করা হয়েছে। গোটা দেশজুড়ে করোনা আক্রান্ত কমপক্ষে ৭৫ জেলায় লকডাউন রাখার প্রস্তাব দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। আগামী ৩১ মার্চ পর্যন্ত লকডাউনের প্রস্তাব কেন্দ্র দিয়েছে বলে খবর। আজ সোমবার বিকেল ৫টায় লকডাউন হতে চলেছে

লকডাউন পিরিয়ডে ব্যাঙ্ক অর্ধদিবস খোলা রাখার সিদ্ধান্ত নিল স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি (SLBC)। এদিন বিকেল ৫টা থেকে শুরু হয়ে গিয়েছে লকডাউন। চলবে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত। লকডাউন পিরিয়ডে এবার ব্যাঙ্ক পুরো দিন খোলা না রেখে অর্ধদিবস( ১০ টা থেকে ২টো পর্যন্ত) খোলা রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। যদিও মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ব্যাঙ্ক পরিষেবা স্বাভাবিক থাকবে। স্বাভাবিক থাকবে এটিএম পরিষেবা। তবে ব্যাঙ্ক কর্মীরা আংশিক শাটডাউনের পথে হাঁটলেন।

Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.