Header Ads

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ে বিতর্ক!

নজরবন্দি ব্যুরো: লাফিয়ে আমাদের দেশেও বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬২! এখনও পর্যন্ত ১০ জন মানুষের মৃত্যু হয়েছে ভারতে।
স্টেজ টু থেকে করোনা প্রবেশ করেছে স্টেজ৩তে। সেই আবহে কোটা ভারতবর্ষে আতঙ্কে স্তব্ধ। ভারতে প্রায় ৭১ টি জেলায় লকডাউন করে রাখা হয়েছে।

করোনার কামড়ে বিশ্বজুড়েই ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে আগেই। প্রায় প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। হু-র দেওয়া তথ্য বলছে, এই মুহূর্তে বিশ্বজুড়ে ভাইরাস সংক্রমিতের সংখ্যা ৪ লক্ষের কাছে। আর এখনও পর্যন্ত মৃতের সংখ্যা সাড়ে ১৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। তুলনায় ভারতের পরিসংখ্যান অনেকটা স্বস্তি-দায়ক। প্রথম সংক্রমণের পর সপ্তাহখানেক কেটে গেলেও দেশে আক্রান্তের সংখ্যা এখনও হাজারের ঘরে পৌঁছুতে পারেনি।
ইটালি, স্পেন, চীনের মত দেশগুলির তুলনায় অনেক ভাল জায়গায় আছে ভারত। অন্তত পরিসংখ্যান সেই কথা বলছে। কিন্তু বাস্তব ছবিটা ঠিক কী? সত্যিই কি এত কম আক্রান্তের সংখ্যাটা? বিতর্ক থাকছে!চিকিৎসকদের অনেকেই মনে করছেন দেশে করোনা আক্রান্তের সঠিক সংখ্যাটা আমরা জানতে পারছি না। কারণ আমাদের কাছে পরীক্ষা করার মতো উপযুক্ত পরিকাঠামোই নেই। করোনা পরীক্ষার নিরিখে আমরা বিশ্বের অন্য দেশগুলোর থেকে অনেকটাই পিছিয়ে আছি।

Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.