Header Ads

সরকারি কর্মীদের জন্য নয়া নির্দেশিকা নবান্নের!

নজরবন্দি ব্যুরো: করোনার আতঙ্কে কাঁপছে গোটা বাংলা। জনশূন্য রাস্তা-ঘাট দেখলেই স্পষ্ট বোঝা যাবে মানুষ ঠিক কতটা আতঙ্কে আছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে বিভিন্ন কর্মসূচি রূপায়নের মধ্যে দিয়ে এই ভাইরাসের মোকাবিলার চেষ্টা চালাচ্ছেন।
ইতিমধ্যে একাধিক কর্মসূচি ঘোষণা করেছেন তিনি,পশ্চিমবঙ্গের বাইরে থেকে আসা ট্রেন বন্ধের অনুরোধে রেলমন্ত্রকে চিঠি দিয়েছে রাজ্য সরকার। এবার ভিন রাজ্য থেকে আসা বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এর সঙ্গে আজ থেকে গোটা পশ্চিমবঙ্গ লকডাউন করার সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

এবার রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বিশেষ নির্দেশিকা জারি করল নবান্ন।
সোমবার জারি করা নির্দেশিকায় রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা স্পষ্টই জানিয়েছেন, কোন দফতরে কোন কর্মীদের প্রয়োজন তা ঠিক করতে হবে সেই দফতরের প্রধানকেই। যে কর্মীদের প্রয়োজন তাঁদের আনার ও বাড়ি যাওয়ার ব্যবস্থা করার উদ্যোগ নিতে হবে দফতরের প্রধানকেই। তবে সাবধানতা অবলম্বন করে কাজ করতে হবে। আর বাকি কর্মীরা বাড়ি থেকে কাজ করবেন।

এই প্রসঙ্গে বলে রাখা ভাল, এর আগে নবান্নের তরফ থেকে মূলত বাড়ি থেকেই কাজের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে যাঁদের দফতরে না এলে কাজ চালান মুশকিল, তাঁদের আসার নির্দেশ দেওয়া হয়েছে।

Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.