Header Ads

ট্রাম্প ঘোষিত 'করোনার ওষুধ' আমদানিতে নিষেধাজ্ঞা জারি করল ভারত! #BrerakingNews

নজরবন্দি ব্যুরো: করোনা আতঙ্কে কাঁপছে গোটা ভারত। আক্রান্তের সংখ্যা ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শুরু হয়েছে দেশ জুড়ে ২১ দিনের লক ডাউন। এই অবস্থায় কদিন আগেই কিছুটা আশার আলো জাগিয়েছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য, তিনি জানিয়েছিলেন করোনার দাওয়াই হিসেবে ব্যাবহার করা যেতে পারে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সি-ক্লোরোকুইন। যা অনুসরন করে ভারতের করোনা প্রতিরোধী টাস্ক ফোর্স(ICMR) করোনা আক্রান্ত রোগীর অবস্থা যদি খুব খারাপের দিকে যায় সেই ক্ষেত্রে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সি-ক্লোরোকুইন ব্যাবহার করার কথা জানিয়েছিল।
আর এবার ডোনাল্ড ট্রাম্পের বলা সেই ওষুধ,হাইড্রক্সি-ক্লোরোকুইন আমদানিতে নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্রীয় বৈদেশিক বানিজ্য দপ্তর। মার্কিন যুক্তরাষ্ট্র কে জানিয়ে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা জারি হলেও চুক্তি যা ছিল তা পুরণ করবে ভারত।
কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিল ভারত সরকার? সূত্রের খবর এই ওষুধে আলাদা করে তেমন কাজ হচ্ছে না। তাছাড়া ভারতের একাধিক ওষুধ প্রস্তুতকারী কোম্পানি রয়েছে যারা হাইড্রক্সি-ক্লোরোকুইন তৈরি করতে সক্ষম।যা ভারত বাসীকে যোগানোর জন্যে যথেষ্ট সেই কারনেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে হাইড্রক্সি-ক্লোরোকুইন আমদানিতে নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্রীয় বৈদেশিক বানিজ্য দপ্তর।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.